Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খারকভ অঞ্চলে ইউক্রেনীয় রকেট লঞ্চার প্লাটুন ধ্বংস করেছে রুশ সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:৫৪ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ শনিবার এক ব্রিফিংয়ে বলেছেন, রাশিয়ার সশস্ত্র বাহিনী গত দিনে ওলখা এবং মার্কিন-নির্মিত একাধিক হিমারস রকেট লঞ্চার সিস্টেমে সজ্জিত একটি ইউক্রেনীয় প্লাটুনকে নির্মূল করেছে।

‘ওলখা এবং ইউএস-নির্মিত হিমারস সিস্টেমে সজ্জিত একাধিক রকেট লঞ্চারের একটি ইউক্রেনীয় প্লাটুন খারকভ অঞ্চলের পিয়াতিগোরস্কয় বসতির কাছে ধ্বংস হয়ে গেছে,’ কোনাশেনকভ উল্লেখ করেছেন।

তিনি জানান, পাঁচটি এমএলআরএস গ্র্যাড প্লাটুনের ফায়ারিং পজিশন, তিনটি প্লাটুন অপারেটিং গভোজডিকা স্ব-চালিত আর্টিলারি মাউন্ট, একটি প্লাটুন অপারেটিং গিয়াটসিন্ট-বি বন্দুক এবং চারটি প্লাটুন অপারেটিং ডি-৩০ হাউইৎজার কামান ধ্বংস করা হয়েছিল।

কোনাশেনকভ যোগ করেছেন, ‘রাশিয়ান অ্যারোস্পেস ফোর্সের উচ্চ-নির্ভুল আক্রমণে ৮০ জনেরও বেশি বিদেশী ভাড়াটে সেনা নিহত হয়েছে এবং ১১টি বিশেষ সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।’ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ