Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীন রুটের কিছু লঞ্চে নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৮:১৬ পিএম

কেন্দ্রীয়ভাবে কোন সিদ্ধান্ত না হওয়ায় বরিশালের অভ্যন্তরীন রুটে বাস ভাড়া না বাড়লেও অভ্যন্তরীন কিছু নৌপথে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। তবে দেশের বৃহত্বম ও ব্যস্ততম বরিশাল-ঢাকা নৌ রুটের লঞ্চগুলো কেন্দ্রীয় সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বৃদ্ধি করবে না বলে জানিয়েছে।

শনিবার বরিশাল নদী বন্দর থেকে ভোলাগামী লঞ্চের যাত্রীরা জ¦ালনীর মূল্য বৃদ্ধির কারণে ৪০-৫০ টাকার বেশি ভাড়া নেয়ার অভিযোগ করেছেন। আগে এই রুটে ১২০ টাকার স্থলে শণিবার ১৬০-১৭০ টাকা পর্যন্ত অঅদায় করা হয়। তবে লঞ্চের স্টাফরা বলছেন, এখন পর্যন্ত ভাড়া বৃদ্ধির ঘোষণা পাননি তারা। তবে কিছু লঞ্চে ভাড়া বেশি নেয়ার কথা মেনে নিয়েছে।
ভাড়া বেশি নেয়া না হলে, বাড়তি দামে কেনা তেলে খরচ পোষাণো যাবে না বলেও দাবি নৌযান মালিক-কর্মচারীদের। অপরদিকে বরিশাল-ভোলা রুটের চলাচলকারী স্পীড বোটগুলোতে জনপ্রতি ৫০ টাকা করে বেশি ভাড়া নেয়া হচ্ছে শণিবার সকাল থেকেই। তারপরও খরচ পুষিয়ে ওঠা কঠিন হবে বলে দাবি স্পীডবোট চালকদের।
বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল ও রূপাতলী মিনিবাস টার্মিনাল থেকে বাস চলাচল করলেও অভ্যন্তরীন রুটে যানবাহনের সংখ্যা কমানো হয়েছে বলে যাতীদের অভিযোগ। সেইসাথে দুরপাল্লার বাসে ভাড়া কিছুটা বেশি নেয়ার অভিযোগ উঠেছে।
এদিকে শণিবার রাতে জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ঘোষণার পর, রাতেই বরিশাল নগরী সহ আশপাশের ফিলিং স্টেশনগুলোতে মোটরসাইকেল সহ অন্যান্য যানবাহনগুলো হুমড়ি খেয়ে পরে। তবে শণিবার সকালে বেশিরভাগ পাম্পেই যানবাহনের কোন চাপ ছিলো না। ব্যক্তিগত যানবাহনের চালকরা বলছেন, জ্বালানি তেলের দাম একবারে অনেক বেশি বাড়ায় এখন হিসেবে কষে চলার পাশাপাশি বিকল্প চিন্তাও করছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাড়তি ভাড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ