Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০২৪-এর নির্বাচনেও বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:৫৩ পিএম

আগামী ২০২৪-এর লোকসভা নির্বাচনে ভারতে ক্ষমতাসীন দল বিজেপি তাদের জোট সঙ্গী জেডিইউ’কে নিয়ে এক সাথেই লড়বে। আর এনডিএ-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী থাকছেন নরেন্দ্র মোদি। রোববার পাটনায় অনুষ্ঠিত বিজেপি দু’দিনের যৌথ জাতীয় কার্যনির্বাহী সভার সমাপ্তি অধিবেশনে এ তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

২০২৪-এর লোকসভা নির্বাচনে যে প্রশ্ন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল তা হচ্ছে, বিজেপির এবারের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবেন? প্রায় সকলেরই ধারণা হয়ে গেছে যে, এবার বোধহয় প্রধানমন্ত্রিত্ব থেকে অবসর নেবেন নরেন্দ্র মোদি। তার জায়গায় নতুন মুখ দেখা যাবে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সেই রহস্য ভেদ করে জানিয়ে দিলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন নরেন্দ্র মোদিই।

এই প্রসঙ্গে বিজেপির সাধারণ সম্পাদক অরুণ সিং বলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপি ও জেডিইউ একসঙ্গে লড়বে। ২০২৫-এর বিধানসভা নির্বাচনেও বিজেপি জেডিইউ জোট সক্রিয় থাকবে। ২০২৪-এর লোকসভা নির্বাচনে এনডিএ নরেন্দ্র মোদির নেতৃত্বেই লড়বে। ফের তিনিই হবেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী। এনিয়ে কোনও ধোঁয়াশা নেই।

অমিত শাহ বলেছেন, ‘স্বাধীনতা দিবসে দেশের প্রতিটি কোণে উড়বে জাতীয় পতাকা। স্বাধীনতার পর মোদি সরকারের আমলেই গ্রাম থেকে দলিত ও উপজাতিরা সবথেকে বেশি মন্ত্রিত্ব পেয়েছে। দেশভক্তি দেখানোর সময় এসেছে এবার ১৩ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত দেশের প্রতিটি কোণে জাতীয় পতাকার উত্তোলন হবে। বিষয়টি সুনিশ্চিত করবেন বিজেপির কর্মী সমর্থকরা।’ সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরেন্দ্র মোদি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ