Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোদির সফর, ৮০০ কেজি ফুলে সাজানো হলো মন্দির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৮:৩৫ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তরাখন্ডের কেদারনাথ মন্দিরে যাবেন বলে সেটি সুসজ্জিত করা হয়েছে ৮০০ কেজি ফুল দিয়ে। গতকাল বুধবার (৩ নভেম্বর) দীপাবলির আগের দিন এই মন্দির সাজানো হয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে।
দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়ের মতে, আগামীকাল শুক্রবার (৫ নভেম্বর) কেদারনাথ মন্দির সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি একটি মূর্তি উন্মোচন করবেন। এছাড়াও সেখানে তিনি আদি শঙ্করাচার্যের সমাধিরও উদ্বোধন করবেন। যা ২০১৩ সালের উত্তরাখণ্ড বন্যায় ধ্বংস হয়ে গিয়েছিল, পরবর্তীতে সেটিকে পুননির্মাণ করা হয়। নরেন্দ্র মোদি উত্তরাখণ্ড সফরকালে ১৩০ কোটি রুপি বাজেটের কয়েকটি মূল অবকাঠামো প্রকল্পেরও উদ্বোধন করবেন। সেখানে একটি জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে নরেন্দ্র মোদির।
প্রসঙ্গত, ২০১৩ সালে কেদারনাথে প্রাকৃতিক বিপর্যয়ের পর ২০১৪ সালে কেদারনাথ মন্দিরের সংস্কার কাজ শুরু হয়। এই মন্দিরের সম্পূর্ণ সংস্কারের কাজ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নির্দেশনায় করা হয়েছে। তিনি নিয়মিত প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও পর্যবেক্ষণ করেছেন। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • jack ali ৪ নভেম্বর, ২০২১, ৯:৩৬ পিএম says : 0
    ভারতের মানুষ খেতে পায় না আর কিভাবে টাকা নষ্ট করল,, এই টাকাগুলো দরিদ্র লোকদের দিলে ভালো হতো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরেন্দ্র মোদি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ