Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় পেনশনের টাকা ছিনতাই অসুস্থ হয়ে বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

কুষ্টিয়ার কুমারখালীতে পেশনের টাকা তুলতে এসে গণেশ বাঁশফোড় (৮০) নামের এক বৃদ্ধের টাকা ছিনতাই হওয়ার পর ওই বৃদ্ধের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল সোমবার কুষ্টিয়ার কুমারখালী সোনালী ব্যাংক লিমিটেড কুমারখালী উপজেলা কমপ্লেক্সে শাখায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শেরকান্দী এলাকার হরিজন কলোনির বাসিন্দা। তিনি পৌরসভার অবসরপ্রাপ্ত পরিছন্ন কর্মী ছিলেন। পরে পুলিশ লাশটি উদ্ধার করে সুরতহাল করেন এবং নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশটি পরিবারের কাছে হস্তান্তর করে।
পুলিশ, ব্যাংক, নিহতের পরিবার ও ব্যাংক ভবনের সিসিটিভি ফুটেজ সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সকাল ১০টার দিকে সোনালী ব্যাংক লিমিটেড উপজেলায় কমপ্লেক্সে শাখায় পেনশনের টাকা তুলতে গিয়েছিল অবসরপ্রাপ্ত পরিছন্নকর্মী গণেশ বাঁশফোড়। এ সময় একটি চক্র তার পিছু নেয়। সকাল ১০টা ২৬ মিনিটের দিকে ২৫ হাজার টাকা উত্তোলন করে ব্যাংকের গলি দিয়ে গণেশ বাঁশফোড় বের হচ্ছিলেন। এ সময় প্রতারক চক্রের একজন তার কাছে যায় এবং পিঠে কিছু একটা লাগিয়ে দেয়। এরপর তিনি ব্যাংকের প্রধান প্রবেশ পথের সামনে থাকা টিউবওয়েলের কাছে যান। তার পিছু পিছু প্রতারক চক্রের একজন সদস্য সেখানে যান। এ সময় প্রায় ৫ মিনিট পর গণেশ খালি গাঁয়ে টিউবওয়েলের কাছ থেকে বের হয়ে পুনরায় ব্যাংকের দিকে ফিরে যান আর সে সময় প্রতারক চক্রের ৬ জন দ্রুত চলে যায়।
আরো জানা গেছে, সকাল ১০টা ৩৮ মিনিটের দিকে গণেশ ব্যাংকের ব্যবস্থাপকের কাছে যান এবং তার ২৫ হাজার টাকা ছিনতাইয়ের কথা বলতে বলতে অসুস্থ হয়ে ফ্লোরে পড়ে যান। সে সময় ব্যাংকের কর্মকর্তা- কর্মচারীরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে দ্বিতীয় তলায় পাঠায় তাকে। বেলা সোয়া ১১টার দিকে দ্বিতীয় তলায় ওঠার সময় সিঁড়িতেই তিনি মারা যান।
এ বিষয়ে নিহতের বড় ছেলে তুলশী বাঁশফোড় বলেন, বাবা ব্যাংক থেকে পেশনের টাকা তুলে ফেরার পথে ব্যাংকের নিচে প্রতারক চক্রের শিকার হন। প্রতারক চক্র তার ২৫ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। টাকার শোকে হয়তো স্ট্রোক করে মারা গেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. মো. মশিউল আরেফিন বলেন, ব্যাংক থেকে ঘটনাটি ঘটেছে। প্রাথমিক চিকিৎসা শেষে দ্বিতীয় তলায় উঠতে সিঁড়িতে তিনি মারা যান। ময়নাতদন্ত করা হলে প্রকৃত কারণ জানা যাবে।
সোনালী ব্যাংক লিমিটেড উপজেলা কমপ্লেক্সে শাখার জৈষ্ঠ্য ব্যবস্থাপক প্রসাদ বিশ্বাস বলেন, টাকা ছিনতাইয়ের পর বিষয়টি আমাকে জানাতে এসেছিল। এ কথা বলতে বলতেই তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে পাঠানো হয় এবং কিছু সময় পরে মারা যান।
কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, টাকা ছিনতাইয়ের কারণে স্ট্রোক করে মারা যেতে পারেন। তবে কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ