Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাল্যবিয়ের অপরাধে কাজীসহ দুই অভিভাবকের ৬ মাসের কারাদণ্ড

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৮:৩২ এএম

বাগেরহাটে বাল্যবিয়ের অপরাধে কাজীসহ দুই অভিভাবকের ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার সন্ধ্যায় বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় বিবাহ নিবন্ধক কাজী আতাউল বারীর অফিসে দুটি বাল্য বিয়ে সম্পাদনের অপরাধে বিবাহ নিবন্ধক কাজী আতাউল বারী ও পৃথক দুটি বাল্যবিয়ের দুই জন অভিভাবকে এই দণ্ডাদেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোসাব্বেরুল ইসলাম জানান, বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় কাজী অফিসে দুটি বাল্যবিবাহ সম্পন্ন হচ্ছে এমন খবরের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করায় প্রাপ্ত বয়স্ক কন্যার পিতা বাগেরহাটের ফতেপুর এলাকার কবির সর্দার ও অপর বাল্যবিয়ের অপ্রাপ্ত বয়স্ক ছেলের পিতা গোবরদিয়া এলাকার সজিব হালদার এবং অভিযুক্ত কাজী আতাউল বারীকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর আওতায় দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়েছে৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ