Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে যুবলীগ কর্মী হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ২:৩৭ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জে যুবলীগ কর্মী আনিসুর রহমান আজাদকে কুপিয়ে হত্যা মামলায় আসামি মো. মহসীনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। বুধবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।

মহসীন রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের নন্দিয়ারা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। নিহত আজাদ ইউনিয়ন যুবলীগের সক্রিয় কর্মী ছিলেন। তিনি একই গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মহসীনের সঙ্গে যুবলীগ কর্মী আজাদের ভাগনে রিয়াদ হোসেন টিটুর পূর্ব থেকে বিরোধ ছিল। ২০১৯ সালের ৮ জুলাই বিকেলে মহসীন একটি ধারালো দা নিয়ে টিটুর ওপর আক্রমণ করে। খবর পেয়ে তিনি ভাগনেকে বাঁচাতে আসেন। এ সময় মহসীন ও আজাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে মহসীন ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে আজাদকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এঘটনায় আজাদের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে রামগঞ্জ থানায় মহসীনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ১০ সেপ্টেম্বর মহসীনের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত মহসীনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ