Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হেডের দিনে জামালের ত্রাতা এমেকা মানিকের ছোঁয়ায় বদলে যাওয়া রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে প্রথম পর্বে কাগজে-কলমে শক্তিশালী শেখ রাসেল ক্রীড়াচক্রের অবস্থান ছিল একেবারে তলানিতে। তখন তাদের পয়েন্ট ছিল ছয় খেলায় এক পয়েন্ট। জাদুর কাঠি ছোঁয়া কোচ শফিকুল ইসলাম মানিকের অনুশীলনে এ দলটি হয়েছে রেলিগেশনমুক্ত। এখন দেখছে সম্মানজনক অবস্থান। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচটিতে শেখ রাসেল ক্রীড়াচক্র ২-০ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রকে হারিয়ে পেয়েছে পূর্ণ পয়েন্ট। খেলার উভয়ার্ধে হেড দিয়ে গোল দুটি করেন আকাশযুদ্ধে জয়ী বিদেশী রিক্রুট ইকাঙ্গা। একই ভেন্যুতে দিনের অপর ম্যাচে বিজেএমসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শেখ জামাল। প্রথমে ৪০ মিনিটে পেনাল্টি থেকে বিজেএমসিকে এগিয়ে দেন স্যামসান। ৬১ মিনিটে দলকে সমতায় রেফরান এমেকা। তার গোলটিও ছিলো হেড থেকে পাওয়া। এই ড্রয়ে ১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জামাল, ১৭ ম্যাচে ১৭ পয়েন্ট পাওয়া বিজেএমসির অবস্থান অষ্টম।
চট্টগ্রাম ভেন্যুতে শেখ রাসেলের গতকাল ছিলো শেষ ম্যাচ। এ ভেন্যুতে তিনটি ম্যাচের মধ্যে দু’টিতে জয় ও একটিতে ড্র করেছে। মুক্তিযোদ্ধা ১৭ ম্যাচ শেষে ২৩ এবং শেখ রাসেল সমসংখ্যক ম্যাচে ১৯ পয়েন্ট। ঢাকায় অনুষ্ঠিত প্রথম পর্বে শেখ রাসেল মুক্তিযোদ্ধার কাছে হেরেছিল তিন গোলে। এ দু’দলের মধ্যেকার ম্যাচটিতে খেলার শুরু থেকেই মধ্যমাঠ দখল এবং প্রতিপক্ষকে কড়া মার্কিংয়ে রেখে আক্রমণে যায় শেখ রাসেল। এতে তাদের সাফল্যতা এসেছে ৩৫ মিনিটে। এ সময় বামপ্রান্ত থেকে অধিনায়ক মিশুর চমৎকার ফ্রি-কিক বক্সে আসলে আকাশযুদ্ধে জয়ী ইকাঙ্গার চমৎকার হেড বল জালে ঠাঁই নেয় (১-০)। গোল পেয়ে শেখ রাসেল আরো চাঙ্গা হয়ে ওঠে এবং দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ থেকে আবারো ইকাঙ্গা হেডের সাহায্যে ৭২ মিনিটে গোল করে দলকে জয় নিশ্চিত করে। গোল দু’টির উৎসে ছিলেন অধিনায়ক আশিকুর রহমান মিশু। এছাড়া মিশু ওভারলেপিং করে উপরে উঠে এসে যে গোলের উৎসগুলো সৃষ্টি করেছে তা ছিল সবার চোখে পড়ার মতো।
খেলা শেষে মুক্তিযোদ্ধার একজন কর্মকর্তা তাদের একটি পেনাল্টি কেন দেয়া হয়নি এ নিয়ে রেফারি আনিসুর রহমান সাগরের দিকে তেড়ে যেতে দেখা গেছে। ম্যাচ শেষেও মুক্তিযোদ্ধা কোচের কণ্ঠে ক্ষোভ ঝরতে দেখা গেছে এ নিয়ে। আব্দুল কাইয়ুম সেন্টু বলেন, ‘আমরা বাজে রেফারিংয়ের শিকার হয়েছি। আমাদের একটি পেনাল্টি দেননি রেফারী।’ এদিকে শেখ রাসেলের কোচ শফিকুল ইসলাম মানিক বলেছেন, ‘আমি দায়িত্ব পাওয়ার পর এ দলটির পয়েন্ট ছিল ৬ খেলায় ১। এরপর আমার দল ভালো খেলছে এবং পয়েন্টের অবস্থান রেলিগেশনমুক্ত। চট্টগ্রাম আমার জন্য লাকী গ্রাউন্ড হওয়ার সুবাদে এখান থেকে ৭ পয়েন্ট নিয়ে ঢাকায় যাচ্ছি। এখন দলকে সম্মানজনক অবস্থায় পৌঁছানোর চেষ্টা করছি। গতকালের ম্যাচটিতে যদিও দুই গোল পেয়েছি কিন্তু হওয়ার কথা চার গোল। স্ট্রাইকার এমিলি অসুস্থ এবং রনি মাঠে দু’টি সহজ গোলের সুযোগ নষ্ট করেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসেল

৩০ এপ্রিল, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ