Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেভারস্কের নিয়ন্ত্রণ নিয়েছে যৌথবাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ২:৩১ পিএম

লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর বাহিনী এবং রাশিয়ান সৈন্যরা সেভারস্ক শহরে প্রবেশ করেছে এবং শহরটির নিয়ন্ত্রণ নিয়েছে। এলপিআর পিপলস মিলিশিয়ার একটি ঘনিষ্ঠ সূত্র বৃহস্পতিবার বার্তা সংস্থা তাসকে জানিয়েছে।

‘মিত্র বাহিনী ইতিমধ্যেই সেভারস্কে প্রবেশ করেছে (ইউক্রেনীয় সেনাবাহিনী দ্বারা নিয়ন্ত্রিত ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের একটি শহর)। আমি বলতে পারি যে, শহরটি আমাদের অপারেশনাল নিয়ন্ত্রণে রয়েছে। মোপিং অপারেশন চলছে। শীঘ্রই সেভারস্ককে সম্পূর্ণরূপে মুক্ত করা হবে,’ তিনি বলেছিলেন।

ডিপিআর-এর প্রধান ডেনিস পুশিলিন বুধবার বলেছেন যে, মিত্র বাহিনী চার দিকে ইউক্রেনের সেনাদের অবস্থানে আক্রমণ চালাচ্ছে।

গত ২৪ ফেব্রুয়ারি, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের সাহায্যের অনুরোধের প্রতিক্রিয়ায় একটি বিশেষ সামরিক অভিযানের ঘোষণা করেছিলেন। তিনি জোর দিয়েছিলেন যে মস্কোর ইউক্রেনীয় অঞ্চলগুলি দখল করার কোন পরিকল্পনা নেই, তবে দেশটিকে নিরস্ত্রীকরণ এবং ডিনাজিফাই করার লক্ষ্য ছিল। এরপর পশ্চিমা দেশগুলো রাশিয়ার বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ