Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পূর্ব ইউক্রেনে রাশিয়ার রকেট হামলায় নিহত বেড়ে ৩৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২২, ২:২৯ পিএম

পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের চাসিব ইয়ার শহরের একটি ভবনে রাশিয়ার রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। আজ মঙ্গলবার আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার রকেট হামলায় চাসিব ইয়ার শহরের পাঁচতলা যে ভবনটি ধসে পড়েছে, সে ভবনের ধ্বংসস্তূপের ভেতর থেকে সর্বশেষ এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। হামলার এ ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জন নিহত হয়েছেন।

এখনও উদ্ধারকাজ চলছে বলেও জানিয়েছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল রাশিয়ার প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রাশিয়া এর আগের ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৩৪টি রকেট হামলা চালিয়েছে।

চাসিব ইয়ার শহরটি দোনেৎস্ক অঞ্চলের ক্রামাটোর্স্ক শহরের কাছে। রুশ হামলায় পাঁচতলা ওই ভবনটি গুড়িয়ে গেছে। অঞ্চলটির গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানান, রাশিয়ার উরাগান রকেটের হামলায় এ ধ্বংসযজ্ঞ হয়েছে।

লিউডমিরা নামের এক বেঁচে যাওয়া ব্যক্তি রয়টার্সকে বলেছেন, ‘আমার বেজমেন্টে দৌড়ে যাই। সেখানে তিনটি রকেট আঘাত হানে। প্রথমটি রান্নাঘরের কোথায়ও আঘাত করেছে। দ্বিতীয়টির কথা আমার ঠিক মনে নেই। আলোর ঝলক ছিল। আমরা দ্বিতীয় প্রবেশ পথে দৌড়ে যাই এবং সেখান থেকে বেজমেন্টে। সকালের আগ পর্যন্ত পুরো রাত আমরা সেখানে বসে ছিলাম।’

শনিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, রুশ সেনারা চাসিব ইয়ারে মার্কিন এম৭৭৭ হাউইটজার মজুত করা একটি হ্যাঙ্গার ধ্বংস করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ