Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আউলিয়া কেরামের দর্শনে অন্তর পাপমুক্ত হয়

বোয়ালখালীর মাবুদিয়া দরবারের ওরশ মাহফিলে বক্তারা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:১৪ এএম, ২৬ নভেম্বর, ২০১৬

বোয়ালখালী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মোজাদ্দেদে মিল্লাত আল্লামা গাজী ইমাম শেরে বাংলা (র.)’র বড় শাহজাদা হাটহাজারী দরবার শরিফের প্রধান মুতাওয়াল্লি শাহসুফি হযরতুলহাজ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ আমিনুল হক আলকাদেরী (মা.জি.আ.) বলেছেন, আল্লাহর প্রতি তাকওয়া এবং হযরত রাসূলুল্লাহ (সা.)’র মহব্বতই হচ্ছে দুনিয়া-আখিরাতের একমাত্র মুক্তির পথ। এজন্য প্রয়োজন আওলিয়া কেরামের আধ্যাত্মিক দর্শন। আল্লাহর ওলিদের দর্শনে অন্তর পাপমুক্ত হয়। আর আল্লাহর দেয়া বিধান, রাসূল (সা.)’র নির্দেশিত পথ ও আওলিয়া কেরামের মতার্দশ মানবজাতীকে প্রকৃত মুমিন হওয়ার পথকে সহজ করে দেয়। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার মহান আধ্যাত্মিক প্রাণ পুরুষ শাহ্সূফি আল্লামা আবদুল মাবুদ আলকাদেরীর (র.) ৩০তম বার্ষিক ওরশ শরিফ উপলক্ষে আয়োজিত মাহফিলে গত বৃহস্পতিবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দরবারের সাজ্জাদান্শীন পীরে ত্বরিকত আলহাজ আল্লামা অধ্যক্ষ মুফতি মাওলানা মুহাম্মদ আব্দুর রহীম আলকাদেরী (মা.জি.আ.) বলেন, যুগে যুগে আল্লাহর অলীগন তাদের বেলায়তি আধ্যাত্মিক শক্তি দ্বারা সমাজ ও দেশকে পথভ্রষ্টতা, নাস্তিকতা, বাতুলতা ও অনাচার থেকে মুক্ত করতে নিরলষ কাজ করেছেন। এরকম এক মহান ব্যক্তিত্ব মোজাদ্দেদে মিল্লাত আল্লামা গাজী ইমাম শেরে বাংলার (র.) প্রধান খলিফা শাহসুফি আল্লামা আবদুল মাবুদ আলকাদেরী (র.)। তার সততা, নিষ্টা, রাসূল (সা.) প্রেম ও আধ্যাত্মিক দর্শনের মাধ্যমে মিল্লাত, মাজহাব এবং ত্বরিকতের শিক্ষায় হাজার হাজার পথভ্রষ্ট মানব জাতিকে সঠিক পথের সন্ধান দিয়েছেন।
ওরশ মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফকিহে মিল্লাত আল্লামা আবদুল ওয়াজেদ, অধ্যক্ষ আল্লামা মুকতার আহমেদ, মুহাদ্দিছ আল্লামা আহদুল হক, সহ-অধ্যক্ষ আল্লামা রফিক উদ্দিন ছিদ্দিকী, উপজেলা নিবার্হী অফিসার কাজী মাহবুবুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী ওবাইদুল হক হক্কানি, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ইউনুছ, সহ-অধ্যক্ষ শরীফ মোহাম্মদ সোলায়মান, শাহজাদা আল্লামা অধ্যাপক আবদুল করিম আলকাদেরী, আল্লামা আব্দুছ ছবুর, অধ্যক্ষ জসিম উদ্দিন তৈয়বী, স ম আব্দুস ছামদ, সারোয়াতলী ইউপি চেয়ারম্যান মো: বোলার হোসেন, আলহাজ সিরাজ উদ-দৌলা, হাজী জাফর আহমদ, ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক কোম্পানি, বোয়ালখালী জাসদ সাধারণ সম্পাদক মনির উদ্দিন খান, অধ্যাপক আল্লামা ইলিয়াছ সিকদার, আল্লামা শফিকুল ইসলাম হোসাইনীসহ অসংখ্য আলেম, পীর-মাশায়েখ, বুর্জুগ-বুদ্ধিজীবী ও সাংবাদিক, লেখক-গবেষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আউলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ