Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর উদ্বোধন নিয়েই বেশি ব্যস্ত সরকার : জাসদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৩:৪৭ পিএম

বাংলাদেশের বড় একটি অংশের মানুষ বন্যাকবলিত হয়ে চরম কষ্টে দিন পার করছে। এ অবস্থায় তাদের দুঃখ দুর্দশা লাগবে সরকার কোনো পদক্ষেপ না নিয়ে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে বেশি ব্যস্ত বলে অভিযোগ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

মঙ্গলবার দলটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এক বিবৃতিতে এ অভিযোগ করেছেন। দেশের বন্যা পরিস্থিতিতে শঙ্কা প্রকাশ করে দেওয়া বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, হঠাৎ সৃষ্ট বন্যা মোকাবিলার প্রস্তুতি বন্যা দুর্গত এলাকার জনগোষ্ঠীর ছিল না। মাত্রাতিরিক্ত বৃষ্টিপাত, ভৌগলিক অবস্থান এবং সরকারি ও বেসরকারি প্রস্তুতির ঘাটতি উপদ্রুত এলাকার জনগোষ্ঠীর জীবন বিপর্যস্ত করেছে।

তারা আরও বলেন, সুনামগঞ্জ, সিলেট, শেরপুর, জামালপুর, নেত্রকোনা, কোম্পানীগঞ্জসহ দেশের বিশাল অংশ এখন ভয়াবহ বন্যায় আক্রান্ত। আক্রান্ত অঞ্চলসমূহের মানুষ থাকা, খাওয়া, চিকিৎসা, নিরাপত্তা ব্যবস্থার চরম অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছে। হাঁস, মুরগি, গরু, ছাগলের অসংখ্য খামারসহ পোষ্য প্রাণীও ভয়াবহ পরিস্থিতির মধ্যে পড়েছে। আমরা লক্ষ্য করছি, দেশের এমন পরিস্থিতিতেও সরকার আক্রান্ত এলাকার জনগোষ্ঠীর দুঃখ কষ্টের বিষয়টিকে গুরুত্ব না দিয়ে পদ্মা সেতুর উদ্বোধন নিয়েই বেশি ব্যস্ত।

নেতৃবৃন্দ বলেন, মন্ত্রী, এমপিদের বক্তব্যে পদ্মা সেতু নিয়ে অতিব্যস্ততায়, দেশের বন্যার্তরা এখন গৌণ হয়ে গেছে। সাধারণ মানুষের দুঃখ কষ্টের সাথে সরকারের এ আচরণ অসংগত। এটি ঠিক নয়। আমরা সরকারের কাছে আহ্বান জানাই, সরকার যেন দ্রুত বন্যার্ত এলাকাসমূহকে দুর্গত এলাকা ঘোষণা করে পদ্মা সেতুর এ মেগা উদ্বোধনকে সংক্ষিপ্ত করে শুধু উদ্বোধনের মধ্যে সীমাবদ্ধ রেখে আক্রান্ত মানুষের পাশে দাঁড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাসদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ