Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রুশ পাসপোর্টের জন্য আবেদন করছেন সমগ্র খেরসন অঞ্চলের বাসিন্দারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ৮:১৪ পিএম

খেরসন অঞ্চলের বাসিন্দাদের কাছ থেকে রাশিয়ান পাসপোর্টের জন্য হাজার হাজার আবেদন আসতে শুরু করেছে। আঞ্চলিক সামরিক-বেসামরিক প্রশাসনের মুখপাত্র সের্গেই মরোজ বুধবার এ তথ্য জানিয়েছেন।

‘চাহিদা রয়ে গেছে, মানুষ রাশিয়ান পাসপোর্ট পেতে আগ্রহী। অনেকে রাশিয়ান নাগরিকত্ব চাইছে কিন্তু বর্তমানে একটি মাত্র আবেদন কেন্দ্র আছে তাই সেখানে ভিড় এবং দীর্ঘ লাইন। সমস্ত অঞ্চল থেকে মানুষ আসতে শুরু করেছে,’ তিনি উল্লেখ করেছেন।

গত ২৫ মে, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের জাপোরোজিয়ে এবং খেরসন অঞ্চলের বাসিন্দাদের রাশিয়ান নাগরিকত্ব প্রদানের জন্য শিথিল বিধিতে একটি ডিক্রি স্বাক্ষর করেছেন।

১১ জুন, ১২ জুন চিহ্নিত রাশিয়া দিবসে উৎসর্গীকৃত একটি অনুষ্ঠানে খেরসন অঞ্চলের বাসিন্দাদের কাছে প্রথম পাসপোর্টগুলি উপস্থাপন করা হয়েছিল৷ আঞ্চলিক কর্তৃপক্ষ আগে আরও পাসপোর্ট আবেদন কেন্দ্র স্থাপনের পরিকল্পনা ঘোষণা করেছিল৷ সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসিন্দা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ