Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত থেকে দুই ট্রফি জিতে ফিরল ডিউবল দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৮:৩৪ পিএম

দেশের বিভিন্ন নতুন ক্রীড়া ডিসিপ্লিনগুলোর অন্যতম একটি ডিউবল। মাত্র প্রায় তিন বছর আগে বাংলাদেশে এই খেলাটির আবির্ভাব ঘটলেও ইতোমধ্যে আন্তর্জাতিক অঙ্গণ থেকে সাফল্য কুঁড়িয়ে আনতে শুরু করেছে বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশন। এ ধারাবাহিকতায় ভারত থেকে দু’টি ট্রফি জিতে দেশে ফিরল জাতীয় ডিউবল দল। গত ২৫ থেকে ২৮ মে পর্যন্ত ভারতের মুম্বাই শহরের ওয়াডালায় অনুষ্ঠিত প্যান্টানগুলার আন্তর্জাতিক ডিউবল চ্যাম্পিয়নশিপের নারী ও পুরুষ দু’বিভাগেই রানার্সআপ হয়েছে বাংলাদেশ। পুরুষ বিভাগে বাংলাদেশ ৫-০ গোলে ওমানকে, ৪-০ গোলে ইয়েমেনকে, ৬-৩ গোলে ইরাককে এবং স্বাগতিক ভারতকে ৯-৮ গোলে হারিয়ে ফাইনালে ওঠে। বাংলাদেশ সবগুলো ম্যাচ জিতলেও মেগাফাইনালের নামে প্রহসনের ম্যাচে ভারত ৮-৭ গোলে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন ট্রফি রেখে দেয় বলে অভিযোগ করেন বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএম সহিদুজ্জামান। শনিবার তিনি বলেন, ‘সবগুলো ম্যাচ আমরা জিতে চ্যাম্পিয়ন হলেও ভারত প্রহসনের মেগাফাইনালের আয়োজন করে রেফারির মাধ্যমে আমাদের হারিয়ে দেয়।’ জাতীয় দলের সার্বিক তত্বাবধানে থাকা অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ দীন ইসলাম বলেন, ‘বিশ^কাপ আসরে এখনো খেলা হয়নি আমাদের। তাই এশিয়াতে এখন আমাদের র‌্যাঙ্কিং দুই।’

অন্যদিক তিন দলের নারী গ্রুপে বাংলাদেশ ২-১ গোলে ইয়েমেনকে হারালেও ভারতের কাছে ৩-১ গোলে হেরে রানার্সআপ হয়। সম্প্রতি দুই রানার্সআপ ট্রফি নিয়ে দেশে ফিরেছে লাল-সবুজের জাতীয় ডিউবল দল। এরা আগে ২০১৯ সালে পাঞ্জাবের রুপনগরে প্রথমবার আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলে দু’টি রানার্সআপ ট্রফি জিতেছিল বাংলাদেশ।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রফি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ