Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবি বন্ধের দাবি ছাত্রলীগের, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ১০:৪৯ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই নেতাকে মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে বুধবার (১ জুন) ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের একাংশ। তবে বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরে তালা ও নগরীর বটতলী রেলওয়ে স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন আটকে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ কারণে বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে যায়নি। এছাড়া শাটল যাতায়াত বন্ধ থাকায় শিক্ষার্থীরাও ক্যাম্পাসে আসতে পারেনি। যারা বাসে ক্যাম্পাসে আসার চেষ্টা করেছে তাদেরও বিশ্ববিদ্যালয়ে এসে ভোগান্তিতে পড়তে হয়েছে। তবে এখন পর্যন্ত ক্লাস ও পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এরই মধ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানায়, বুধবার রাতে শহর থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের শটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন ভিএক্স ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী ও রাশেদ হোসেনের উপর হামলা চালায় স্থানীয় দুর্বৃত্ততারা। যতক্ষণ পর্যন্ত তাদের চিহ্নত করে আইনের আওতায় আনা হবে না, ততক্ষণ এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ