Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসজেসি দাবায় সেরা রাশেদ-মোরসালিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২২, ৮:৫৭ পিএম

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)’র ব্যবস্থাপনায় রোববার শুরু হয়েছে ওয়ালটন-বিএসজেসি স্পোর্টস কার্নিভালের খেলা। এই কার্নিভালের দাবা ডিসিপ্লিনে সেরার খেতাব জিতেছেন বিএসজেসি’র সদস্য রাশেদুর রহমান ও বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের সদস্য (বিএসপিএ) মোরসালিন আহমেদ। রোববার স্পোর্টস কার্নিভালের উদ্বোধনী দিনে দাবার ফাইনাল ম্যাচটি ড্র হলে রাশেদ ও মোরসালিনকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। এছাড়া দাবায় রানার আপ হন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সদস্য আরাফাত যোবায়ের এবং তৃতীয় হন বিএসজেসি’র আব্দুল গফুর অরন্য।

এর আগে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) পুরাতন ভবনস্থ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে স্পোর্টস কার্নিভালের উদ্বোধন করেন ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। বিএসজেসি’র সভাপতি নাসিমুল হাসান দোদুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি ও স্পোর্টস কার্নিভালের আহবায়ক জাহেদ হোসেন খোকন। এসময় সংগঠনের যুগ্ম সম্পাদক ও স্পোর্টস কার্নিভালের সদস্য সচিব মাহমুদুল হাসান, দপ্তর ও প্রচার সম্পাদক মো. আনোয়ার হোসেন, সিনিয়র সদস্য আবু দারদা যোবায়েরসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএসজেসি’র এই স্পোর্টস কার্নিভালে প্রথমবারের মতো অন্য দু’টি ক্রীড়া সাংবাদিক সংস্থা যথাক্রমে বিএসপিএ এবং বিএসজেএ’র সদস্যরাও অংশ নিচ্ছেন। এবারের ফেস্টিভালে মোট পাঁচটি ডিসিপ্লিনে খেলা অনুষ্ঠিত হচ্ছে। এগুলো হচ্ছে- দাবা, ক্যারম, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও শ্যুটিং । সোমবার দুপুর ১২টায় এনএসসি টাওয়ারের দ্বিতীয় তলায় টেবিল টেনিস খেলা অনুষ্ঠিত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৯ জানুয়ারি, ২০২৩
১২ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ