Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের শুভেচ্ছা জানিয়েছে নেটিজেনরা

সোশাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ১:৩৬ পিএম

সারাদেশে যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। জাতীয় ঈদগাহসহ সারাদেশের ঈদগাহ ও মসজিদগুলোতে পেশ ইমাম ও খতিবরা ঈদ জামাত পূর্ব বয়ানে মাহে রমজান এবং পরবর্তী ১১ মাসের আমল সর্ম্পকে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরেন। সারাদেশের ঈদগাহ ও মসজিদগুলোর ঈদ জামাতে মুসল্লিদের ঢল নামে।

জানা যায়, ঈদ হলো মুসলিম ধর্মের সবচেয়ে বড় উৎসব। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আজ ঈদ উদযাপন করা হয়। করোনার কারণে গত দুই বছর উন্মুত্ত স্থানে জামাত পড়া নিষিদ্ধ ছিল। দেশে করোনা শিথিল হওয়ায় আজ ঈদগাহে নামাজ পড়তে পেরে সবাই উচ্ছাস প্রকাশ করেন।

ঈদকে কেন্দ্র করে বিভিন্ন ধর্মাবলম্বীর মানুষ সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। বিভিন্ন মহলে একে অপরের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছেন নেটিজনরা।

ঈদ উপলক্ষ্যে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব মুসলমানকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন।

ফেসবুকে মানবকণ্ঠের বার্তা সম্পাদক বাছির জামাল লিখেছেন, দুই বছর পর গ্রামের ঈদগাহে নামাজ পড়ত পেরে ভালো লাগছে। সেই ব্রিটিশ আমলের প্রথম থেকে এ ময়দানে ঈদের নামাজ আদায় হচ্ছে। এখানে প্রায় ২২ গ্রামের মানুষ একসঙ্গে ঈদের জামাতে অংশগ্রহণ করে।

আ.লীগ নেতা আলী আজগর ভূঁইয়া লিখেছেন, ‘ তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম’ মহান আল্লাহ সবার পবিত্র রমজানের নেক আমলগুলো কবুল করুক। সবাইকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।
.
বিএনপি নেতা নামে হাবিবুর রাহমান হাবু লিখেছেন, বিশ্বের সকল মুসলমান ভাইদের জানায় ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। এই দিনে মহান আল্লাহ যেন সবার জ্ঞান এবং দয়া বৃদ্ধি করেন! আমিন।

সেলিম নামে পুলিশের এক এসআই লিখেছেন, আজ আমাদের ঈদের দিন, শুধু হাসি খুশির দিন। অহংকারকে পায়ে মাড়িয়ে মনটাকে ফ্রেশ করি। ৩০ রোজা রাখতে পেরে মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করি। এ দিন থেকে আমরা শিক্ষা নেই রাজা বাদশা ধনী গরীব যেন এক কাতারে বসি।

নাজমুল নামে একজন লিখেছেন, ঈদ নিয়ে আসুক আনন্দ আর সুখ। মুছে যাক সব বিষন্নতা আর দুঃখ। হারিয়ে যাক হৃদয় হাসির বৃন্দাবনে, সকলকে জানাই আমার সন্তানদের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

এছাড়া অনেকেই বৃষ্টি ও করোনার কারণে গত ৪ বছর ধরে ঈদগাহে ঈদের নামাজ না পড়তে পেরে আক্ষেপ প্রকাশ করেছেন। সে সাথে তারা বলেছেন, তারপরও মহান আল্লাহর দরবারে শুকরিয়া যে, আজ আমরা সবাই একসাথে ঈদগাহে ঈদের জামাত পরতে পেরেছি।

আবার অনেকে নিজেদের ছোট বাচ্চাদের কুলে নিয়েও ঈদ শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া অনেকইে আত্মীয়-স্বজনের সাথে বিভিন্ন পর্যটন স্পটে ছবি দিয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছেন। এ আনন্দ থেকে কেউ বাদ যায়নি। সবাই ফেইসবুকে ঈদ নিয়ে বিভিন্ন শুভেচ্ছা জানিয়ে পোস্ট দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ