Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মির সংকটের সমাধান দরকার, নতুন পাক প্রধানমন্ত্রী চিঠি দিলেন মোদিকে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১১:০২ এএম

পারস্পরিক শান্তি-সমৃদ্ধি বজায় রেখে শিগগিরই কাশ্মির সংকটের সমাধান করা প্রয়োজন। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ আহ্বান জানালেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

হিন্দুস্তান টাইমস বলছে, রোববার (১৭ এপ্রিল) ভারতীয় সরকার প্রধানকে চিঠি পাঠান শাহবাজ শরিফ। পার্লামেন্টে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর শুভেচ্ছা জানানোয় মোদির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। নয়া পাক প্রধানমন্ত্রী চিঠিতে বলেন, দুই দেশের মধ্যকার অন্যতম সংকটের সমাধান হওয়া অত্যাবশকীয়। আর সন্ত্রাসবাদ দমনে পাকিস্তান বরাবরই সচেষ্ট বলেও চিঠিতে উল্লেক করেন তিনি।

চিঠিতে শাহবাজ শরিফ আরও বলেন, এবার আঞ্চলিক শান্তি বজায় রাখতে দরকার প্রতিবেশীর সহযোগিতা। দুই দেশের জনকল্যাণ এবং আর্থ-সামাজিক উন্নয়নের স্বার্থেই একযোগে কাজ করা উচিত।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল পার্লামেন্টে হওয়া অনাস্থা প্রস্তাবে পরাজিত হন ইমরান খান। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন শাহবাজ শরিফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ