Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লঞ্চের অগ্রিম টিকিট কিনতে লাগবে এনআইডি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১০:২৪ এএম

ঈদুল ফিতর উপলক্ষে বুধবার ‍(২০ এপ্রিল) থেকে সারা দেশের বিভিন্ন নৌপথের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে লঞ্চ মালিকেরা। রোববার বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে অংশ নেওয়া এমভি কুয়াকাটা লঞ্চের মালিক এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল যাত্রী পরিবহন সংস্থার ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম খান বিষয়টি জানিয়েছেন।

এদিকে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ঈদের পাঁচ দিন আগে ও পাঁচ দিন পর পর্যন্ত টার্মিনালে লঞ্চের মাধ্যমে কোনও মোটরসাইকেল যাতায়াত করতে পারবে না। এই ১০ দিন নদীতে কোনো বাল্কহেড চলতে পারবে না। চাহিদা অনুযায়ী ঈদের পাঁচ দিন পর পর্যন্ত বিশেষ লঞ্চ চলবে। তা ছাড়া লঞ্চের কেবিনের টিকিট কাটতে দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র। কেবিনে যাতায়াতকারীদের এনআইডি সংরক্ষণ করতে লঞ্চ মালিক-শ্রমিকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ঈদ উপলক্ষে অভ্যন্তরীণ নদীপথে যাত্রীবাহী নৌযানের নিরাপদ ও দুর্ঘটনামুক্ত চলাচল নিশ্চিত করা এবং যাত্রী সাধারণের জানমালের নিরাপত্তায় যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে করার লক্ষ্যে এই সভা অনুষ্ঠিত করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনআইডি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ