Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের টাকা লুট করে আ.লীগ মোটাতাজা হয়েছে : ডা. ডোনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ৯:৪২ এএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেছেন, বর্তমান ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখলে রেখে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। জনগণের টাকা লুটপাট করে নিজেরা মোটাতাজা হয়েছে। মাথাপিছু আয় শুধু আওয়ামী লীগ নেতাদের বেড়েছে, আর দেশের জনগণ ফকির হয়ে রাস্তায় এসে দাঁড়িয়েছে।

শুক্রবার বিকেলে চট্টগ্রামের পাঁচলাইশের শাইলা স্কয়ারে চট্টগ্রাম শাখা ড্যাবের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ডা. ডোনার বলেন, দুর্নীতির দায়ে সরকারি দলের যারা ধরা পড়ছেন, তাদের কাছে হাজার হাজার কোটি কালো টাকা পাওয়া যাচ্ছে। এরা জনগণের সেবক নয়, এরা শোষক, এরা লুটেরার দল। এদের থেকে দেশের মানুষ মুক্তি চায়। তিনি বলেন, সরকার দেশের মানুষের কষ্টার্জিত অর্থ থেকে দ্বিগুণ হারে ট্যাক্স ও ভ্যাট নিয়ে মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সেই কারণে আজ দেশে তেল ও গ্যাসসহ নিত্যপণ্যের দাম বেড়েছে।

বিএনপির এ নেতা আরও বলেন, সরকারের দমন-পীড়ন নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতান্ত্রিক অধিকার রক্ষায় সোচ্চার হতে হবে। দেশ বাঁচানোর লক্ষ্যে, মানুষ বাঁচানোর লক্ষ্যে, রাজপথে আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে। গণতন্ত্রের প্রতীক সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আপসহীন নেতৃত্ব আমাদের অনুপ্রেরণা। অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। প্রধান বক্তার বক্তব্যে ড্যাব কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ বলেন, রমজান মাসে চাল, ডাল, তেলসহ পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য লাগামহীনভাবে বেড়েছে। আওয়ামী লীগ সরকার আজ বাংলাদেশকে এমন এক অবস্থানে নিয়ে গেছে যে, মানুষ আর বেঁচে থাকার উপায় খুঁজে পাচ্ছে না। তারা জনগণের টুঁটি চেপে ধরে জোর করে ক্ষমতায় বসে আছে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, অনাহার ক্লিষ্ট জনগণের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছে ক্ষমতাসীন গোষ্ঠী। এতে যেন সরকারের কোনো দায় নেই। সারাদেশে দুর্ভিক্ষের ছায়া প্রতিদিনই বিস্তৃত হচ্ছে। বিশেষ অতিথির বক্তব্যে ড্যাবের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি পাতানো নির্বাচনের নীল নকশা শুরু করেছে। কিন্তু দলীয় কোনো সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে অংশ নেবে না। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান দখলদার সরকার সম্পূর্ণ জন‌বি‌চ্ছিন্ন ও অমান‌বিক।

চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. মো. ঈসা চৌধুরীর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. শহীদ হাসান, প্রফেসর ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, চট্টগ্রাম মহানগর ড্যাবের সভাপতি প্রফেসর ডা. মো. আব্বাস উদ্দিন, কেন্দ্রীয় ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. সাইফুদ্দীন নিসার আহম্মেদ তুষান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ