Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত অভিযান চলবে: পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১:০৮ পিএম

লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত ইউক্রেনে রুশ সামরিক অভিযান চলবে বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার (১২ এপ্রিল) গণমাধ্যমের কাছে রুশ প্রেসিডেন্ট জানান বড় আকারে সৈন্য প্রত্যাহার সত্ত্বেও অভিযানটি পরিকল্পনা অনুযায়ী চলছে।

পুতিন জানান, আক্রমণের লক্ষ্য ছিল মস্কো-সমর্থিত বিদ্রোহীদের দ্বারা নিয়ন্ত্রিত পূর্ব ইউক্রেনের কিছু অংশে জনগণকে রক্ষা করা এবং ‘রাশিয়ার নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করা’। খবর এপি।

রুশ প্রেসিডেন্ট বলেন, ‘‘রাশিয়ার কাছে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করা ছাড়া অন্য কোন বিকল্প ছিল না। সম্পূর্ণ সমাপ্তি এবং নির্ধারিত লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত এটি অব্যাহত থাকবে।’’

এছাড়া মঙ্গলবার বুচা শহরে রাশিয়ান সেনাবাহিনীর বিরুদ্ধে ওঠা গণহত্যার অভিযোগকে ‘ভুয়া’ বলে আখ্যায়িত করেছেন পুতিন। তিনি জানান, ইউক্রেনের সামরিক অভিযানে ক্ষতি কমিয়ে পরিকল্পিত লক্ষ্যগুলি অর্জন করতে শান্ত এবং ছন্দবদ্ধভাবে এগিয়ে চলেছে রুশ বাহিনী।

তিনি আরও বলেন, ‘‘পশ্চিমারা রাশিয়াকে বিচ্ছিন্ন করতে ব্যর্থ হবে। অর্থনীতি নিষেধাজ্ঞার সহ্য করার ক্ষমতা রয়েছে রাশিয়ার।’’

২৪ ফেব্রুয়ারি শুরু হওয়া রুশ সামরিক অভিযানের পর থেকে মস্কোতেই অবস্থান করছিলেন পুতিন। মঙ্গলবার মস্কোর বাইরে ভোস্টোচনি মহাকাশ উৎক্ষেপণ কেন্দ্রের কর্মসূচিতে অংশ নেন তিনি। যুদ্ধ শুরুর পর মস্কোর বাইরে এটিই ছিল তার প্রথম কোন কর্মসূচিতে অংশ গ্রহণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ