Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাষ্ট্রব্যবস্থা ধ্বংসের তলানিতে : রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি আ স ম আবদুর রব বলেছেন, পরীক্ষার হল থেকে ফেসবুক লাইভ করার ঘটনায় ধ্বংসপ্রাপ্ত রাষ্ট্রব্যবস্থার করুণ দশা প্রতিফলিত হয়েছে মাত্র। রাষ্ট্র যে আর আইন, নীতি, বিধি দ্বারা পরিচালিত হচ্ছে না, রাষ্ট্র যে ক্রমাগত সভ্যতা, ভব্যতা ও সৌজন্যতা অতিক্রম করে ধ্বংসের দিকে যাচ্ছে তা বর্তমান সরকার বুঝতে অক্ষম। আ স ম আবদুর রব বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ‘পরীক্ষার হল থেকে ফেসবুক লাইভ’ এ কালীগঞ্জ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বক্তব্যে গভীর উদ্বেগ জানিয়েছেন।
গণমাধ্যমে গতকাল পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতা আরও দীর্ঘস্থায়ী হলে রাষ্ট্রের বড় সর্বনাশ ডেকে আনবে, দেশের জন্য করুণ পরিণতি বয়ে নিয়ে আসবে। এ ভয়াবহ রাষ্ট্রব্যবস্থাপনা ও ভয়ংকর সংস্কৃতি প্রতিরোধে দেশের সবাইকে এগিয়ে আসতে হবে।
আ স ম রব বলেন, সরকার মানুষের ওপর প্রভুত্ব- শোষণ, নিপীড়ন, অন্যায় ও অবিচার চালাতে গিয়ে সমগ্র সমাজকে একটা অন্যায়, অনৈতিক ও ভয়ঙ্কর সংস্কৃতিতে জড়িয়ে ফেলেছে। ‘পরীক্ষার হল থেকে ফেসবুক লাইভ’ তার একটি খণ্ডচিত্র মাত্র।
ডাকসুর সাবেক ভিপি বলেন, পরীক্ষার হলে সবাই ভিডিওতে যুক্ত হচ্ছেন এবং হাসি-ঠাট্টার পরিবেশের মাধ্যমে পরীক্ষা হলের যে দৃশ্য প্রতিফলিত হয়েছে তাও কল্পনাতীত। এ ভয়াবহতা সরকারকে বিচলিত করেনি। সরকার মোটেও বিব্রত হয়নি। এসব প্রতিকারে সরকারের কোনও সক্ষমতাও নেই। এসব কিছুই হচ্ছে সরকারের বিগত ১৩ বছরের নির্বাচনবিহীন অবৈধ ক্ষমতা ও রাজনৈতিক দেউলিয়াত্বের পরিণতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ