Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডার টরন্টোতে ভারতীয় ছাত্রকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৩:৩৩ পিএম

কানাডার রাজধানী টরন্টোতে কার্তিক বাসুদেব (২১) নামে ভারতীয় এক ছাত্রকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী টরন্টোর একটি পাতাল স্টেশনের প্রবেশপথের সামনে তাকে গুলি করা হয়।

ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা কার্তিক বাসুদেব কানাডায় পড়াশোনার পাশাপাশি সেখানকার একটি রেস্তোরাঁয় পার্টটাইম কাজ করতেন।
বাসুদেব কানাডার সেনেকা কলেজে বিজনেস ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় একটি কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন তিনি। শেরবোর্ন অঞ্চলের সেন্ট জেমস টাউনের সাবওয়ে স্টেশনে ঢোকার সময় গ্লেন রোডের প্রবেশপথের কাছে তাকে কাছ থেকে একাধিক বার গুলি করা হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয় বলে জানায় টরন্টো পুলিশ।

বাসুদেবের মৃত্যুতে শোক প্রকাশ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর টুইট বার্তায় লিখেছেন, এই মর্মান্তিক ঘটনায় আমরা শোকাহত। তার পরিবারকে জানাই গভীর সমবেদনা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ