Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সমাজকর্মীদের কর্মসূচি বাস্তবায়নে আরও আন্তরিক হতে হবে : সমাজকল্যাণমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১:৫৬ পিএম

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে অসহায় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নে কাজ করছে। এ কর্মসূচিগুলো বাস্তবায়নে সমাজকর্মীদের আন্তরিক হতে হবে। বুধবার (৩০ মার্চ) রাজধানীর একটি হোটেলে সমাজসেবা অধিদফতর ও ইউনিসেফ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ঢাকার ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলের প্রধান চার্লেস হোয়াইটলি এবং ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট। মন্ত্রী বলেন, সমাজকর্মীরা জনগণের সংস্পর্শে থেকে তাদের জন্য কাজ করে। যুগোপযোগী কর্মপরিকল্পনা ও প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে দক্ষ করে গড়ে তুললে জনগণ সামাজিক নিরাপত্তা খাতের আওতায় নেওয়া কর্মসূচিগুলো থেকে উপকৃত হবে।

সমাজকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থার সমন্বিত উদ্যোগে নেওয়া কার্যক্রমগুলো সফলভাবে বাস্তবায়নে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সরকার এক কোটিরও অধিক মানুষকে ভাতা দিচ্ছে। শিশুদের সহায়তায় চাইল্ড হেল্প লাইন- ১০৯৮ চালু করা হয়েছে। আমরা শিশুদের জন্য একটি নিরাপদ সমাজ গড়তে কাজ করছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজকল্যাণমন্ত্রী

১১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ