Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চীন সফরে যাচ্ছেন আসিয়ানের ৪ পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১:১৪ পিএম

চীনের রাষ্ট্রীয় কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র আমন্ত্রণে ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন ও মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীগণ আগামিকাল (বুধবার) থেকে ৩ এপ্রিল পর্যন্ত চীন সফর করবেন।

গতকাল (সোমবার) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েন বিন বেইজিংয়ে এ কথা ঘোষণা করেন। তিনি বলেন, চারটি দেশ আসিয়ানের গুরুত্বপূর্ণ সদস্য, চীনের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী দেশ এবং উচ্চমানের “এক অঞ্চল এক পথ” নির্মাণের গুরুত্বপূর্ণ অংশীদার।

তিনি বলেন, মহামারী থেকে চীন সবসময় নমনীয় পদ্ধতিতে আসিয়ানের বিভিন্ন দেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও আদান-প্রদান বজায় রেখে ধারাবাহিকভাবে মহামারী প্রতিরোধ ও পুনরুদ্ধার সহযোগিতা গভীরতর করেছে।

তিনি আরো বলেন, পররাষ্ট্রমন্ত্রীদের সফর পুনরায় চীন আসিয়ানের প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠ মৈত্রী এবং চীন-আসিয়ান সহযোগিতা ত্বরান্বিতকরণের ওপর উচ্চমানের গুরুত্ব দেয়ার প্রতিফলন। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ