Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার শক্তিশালী যুদ্ধজাহাজ ধ্বংসের দাবি ইউক্রেনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৭:৫৯ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী জানিয়েছে যে তারা বৃহস্পতিবার দক্ষিণ ইউক্রেনের বারদিয়ানস্ক বন্দরে একটি বড় রাশিয়ান যুদ্ধ জাহাজ ধ্বংস করেছে।

ইউক্রেনের বন্দরটি, যেটি সম্প্রতি রুশ বাহিনীর দ্বারা দখল করা হয়েছিল বেশ কয়েকটি রাশিয়ান যুদ্ধজাহাজ সেখানে অবস্থান করছিল, বৃহস্পতিবার ভোরের পরপরই একের পর এক ভারী বিস্ফোরণে কেঁপে ওঠে। সোশ্যাল মিডিয়া ভিডিওতে দেখা গেছে যে, ডকসাইডে আগুন জ্বলছে, শহর জুড়ে একের পর এক গৌণ বিস্ফোরণ ঘটছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে যে তারা ‘একটি বড় অবতরণকারী জাহাজ ধ্বংস করেছে’। তারা ফেসবুকে একটি পোস্টে জাহাজটির নাম ‘ওরস্ক’ বেলে দাবি করেছে। রাশিয়ান মিডিয়া আউটলেটগুলোর বন্দর থেকে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, সাম্প্রতিক দিনগুলিতে বেশ কয়েকটি রাশিয়ান জাহাজ বার্দিয়ানস্কে সামরিক সরঞ্জাম আনলোড করছিল।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে যে, ওরস্ক ধ্বংস করার পাশাপাশি আরও দুটি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনের গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, একটি রাশিয়ান জাহাজ ডুবে গেছে এবং অন্য দুটিতে আগুন লেগেছে। একই সঙ্গে রাশিয়ার একটি গোলাবারুদের ডিপো এবং একটি জ্বালানি গুদাম আঘাত হানা হয়েছে।

রাশিয়া কয়েক সপ্তাহ আগে বারদিয়ানস্ক দখল করে এবং বন্দরটি জ্বালানি সরবরাহের কাজে ব্যবহার করছে। এটি ক্রিমিয়া এবং অবরুদ্ধ শহর মারিউপোলের মধ্যবর্তী স্থানে অবস্থিত। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ