Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিইআরসি’র গণশুনানিতে প্রতিনিধি পাঠাবে বিএনপি

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব অযৌক্তিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০০ এএম

দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধির ফলে জনজীবন যেখানে দুর্বিষহ হয়ে উঠেছে, সেখানে রাষ্ট্রীয় মালিকানাধীন গ্যাস বিতরণ কোম্পানিগুলোর খুচরা গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্য ৩৩ শতাংশ বৃদ্ধির প্রস্তাবকে অযৌক্তিক এবং অমানবিক বলে উল্লেখ করেছে বিএনপি। এমতাবস্থায় গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের বিরোধিতা করার লক্ষ্যে বিইআরসি’র গণশুনানিতে ৫ সদস্যের একটি টিম পাঠাবে দলটি।

গত সোমবার রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত ছাড়াও আরো কিছু সিদ্ধান্ত নেয়া হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে-ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় ১৯৭১ সালের ২৬ মার্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র হতে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার যে আহ্বান জানিয়েছিলেন সেই দিনটিকে এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্মরণীয় করতে চট্টগ্রামের কালুরঘাটে বিশেষ কর্মসূচী পালনের সিদ্ধান্ত হয়। এ বিষয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়।

এছাড়া সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভা মনে করে, তিনি শুধু একজন প্রাজ্ঞ বিচারকই ছিলেন না-তিনি জাতির বিশেষ ক্রান্তিলগ্নে তার উপর অর্পিত দায়িত্ব দৃঢ়তা, সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন এবং গণতন্ত্রে উত্তরণের পথে নিরপেক্ষভাবে নেতৃত্ব দিয়েছেন। বিচারপতি সাহাবুদ্দিনের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং তার পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
আগামী ৭ এপ্রিল ‘বিশ^ স্বাস্থ্য দিবস’ পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপির হাইকমান্ড। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং স্বাস্থ্য বিষয়ক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়। এছাড়া আসন্ন পবিত্র রমজান মাসে আলেম, ওলামা ও এতিম, বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং কূটনৈতিকদের সম্মানে ৪টি ইফতার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি

বিএনপির নির্বাহী সদস্য হলেন ২ জন: এদিকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদকে আগের পদ থেকে সরিয়ে জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবক দলের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং ও ছাত্রদলের সাবেক দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদে মনোনীত করা হয়েছে। তারা দুজনই বিএনপির কেন্দ্রীয় দফতরের সঙ্গে সংযুক্ত থাকবেন বলে গতকাল এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ