Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে অপবাদ সইতে না পেরে স্কুলছাত্রের আত্মহত্যা

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে নিজবাড়ির গাছ থেকে ডাব চুরির অপবাদ সইতে না পেরে নাহিদ হাসান শান্ত (১৬) নামে এক স্কুলছাত্র ফাঁসিতে আত্মহত্যা করেছে। গতকাল মঙ্গলবার সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ। গত সোমবার বিকেলে উপজেলার ডোয়াইল ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে আত্মহত্যার ঘটনাটি ঘটে। নিহত কিশোর ওই গ্রামের আব্দুল জলিলের ছেলে। সে জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের দশম শ্রেণির ছাত্র ছিল।
নিহতের মা নাজমা বেগম জানান, শবে বরাতের রাতে তার ছেলে নাহিদ হাসান শান্তর কয়েকজন বন্ধু ডাব পাড়ার জন্য তাদের নিজবাড়ির ডাবগাছে উঠে। তখন প্রতিবেশী মৃত আব্দুল গফুরের ছেলে হাবলু মিয়া ও তার স্ত্রী রুনা ঘটনাস্থলে গিয়ে শান্তকে ডাব চুরির অভিযোগ তুলে গালাগাল এবং শান্তর বন্ধু রাসেলকে মারধর করে। এ ঘটনায় পরদিন রাসেলের বাবা একই গ্রামের টুক্কু মিয়া ক্ষিপ্ত হয়ে শান্তর পরিবারকে হুমকি দিয়ে যায়। অপরদিকে কিছুদিন আগে হাবলুর বাড়ির মোটর চুরির ঘটনার সাথেও শান্তকে জড়ায়। উভয় অপবাদে তার ছেলে অভিমান করে গত সোমবার বিকেলে নিজঘরের ধর্ণার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে বলে তিনি অভিযোগ করেন।
অভিযোগ অস্বীকার করে হাবলু মিয়ার স্ত্রী রুনা বেগম বলেন, শান্তর পরিবারের সাথে তাদের কোনো বিরোধ নেই। ডাবগাছটি শান্তদেরই, ডাব চুরির সাথে সে জড়িত ছিল না। তবে ওর বন্ধুরা রাতের বেলায় গাছে উঠায় দুর্ঘটনা হতে পারতো বলে প্রতিবেশী হিসেবে কিছু কথা বলেছিলাম।
সরিষাবাড়ী থানার ওসি জানান, গত সোমবার রাতেই নিহতের লাশ উদ্ধার করে গতকাল মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ