Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমাকে পুরুষ করে তুলেছে ‘রেস’ : সাইফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১১:২৪ এএম

১৯৯২ সালে বলি পাড়ায় পথচলা শুরু করেন সাইফ। ক্যারিয়ারের শুরুর দিকেই তার ঝুলিতে জমা পড়ে বেশ কিছু জনপ্রিয় সিনেমা। মিষ্টি চেহারার ‘চকলেট বয়’ হিসেবে কেটে যায় বেশ কয়েক বছর। এরপর অ্যাকশনেও নিজের দক্ষতা দেখান তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে সাইফের ‘বিক্রম বেদ’ সিনেমাটি। এছাড়াও 'আদিপুরুষ' সিনেমায় প্রভাস-কৃতির সঙ্গে পর্দায় হাজির হবেন সাইফ।

১৪ বছর আগের কথা। ‘রেস’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো রাফ অ্যান্ড টাফ পুরুষালি চেহারায় পর্দায় আসেন সাইফ আলি খান। প্রায় তিন দশকের দীর্ঘ ক্যারিয়ারে পর্দায় পুরুষ হওয়ার প্রথম ধাপ হিসেবে সেই সিনেমাটির কথাই স্মরণ করলেন পাতৌদির নবাব।

সাইফের ভাষ্য, এই সিনেমাটি প্রথম আমাকে পর্দায় পুরুষ করে তুলল। তার আগে পর্যন্ত দর্শক আমাকে চকলেট বয় হিসেবেই চিনতেন। আমি যে ধরনের চরিত্রে অভ্যস্ত ছিলাম, ‘রেস’-এর রণবীর তার চেয়ে অনেক চুপচাপ, অনেকটা পরিণত। নিজের এত দিনকার ইমেজ ভেঙে সেই চ্যালেঞ্জটা নিয়েছিলাম আমি।

বক্স অফিস তোলপাড় করা সেই সিনেমায় সাইফের ভিন্ন ধারার ইমেজ রীতিমতো দর্শকের মনে ধরে। এরপরই বিশাল ভরদ্বাজের ‘ওমকারা’-তে রুক্ষ, শুষ্ক পুরুষালি চরিত্রে দাপুটে অভিনয়ে নজর কাড়েন এই রোমান্টিক নায়ক। পরবর্তীতে ‘রেস’-এর সিক্যুয়েলেও সমানতালে নজর কেড়েছেন সাইফ। সূত্র: আনন্দবাজার

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইফ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ