Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্যাসিবাদী বাকশালী শাসনের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নেই : সাইফুদ্দিন মনি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১২:০০ এএম

 ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি বলেছেন, দেশ আজ এক চরম সংকটে। গণতন্ত্রহীন দেশে মানুষের ভোটাধিকার নির্বাসিত, মানবাধিকার হরণ হয়ে গেছে। প্রতিবাদ করলেই নিপীড়ন, গুম, খুন, হামলা, মামলা। এই ফ্যাসিবাদী বাকশালী শাসনের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ সংগ্রামের কোন বিকল্প নেই। তিনি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটসহ সকল দেশপ্রেমিক রাজনৈতিক শক্তিকে এক কাতারে দাঁড়িয়ে বাকশালের বিরুদ্ধে সংগ্রাম গড়ে তোলার আহŸান জানান। ঐক্যবদ্ধ সংগ্রাম ছাড়া ভোটাধিকার-গণতন্ত্র ও মানবাধিকার ফিরিয়ে আনা সম্ভব নয়।

গতকাল মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডে ডেমোক্রেটিক লীগ (ডিএল) ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি)’র এক যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

সাইফুদ্দিন আহমেদ মনির সভাপতিত্বে সভায় পিডিপি সাধারণ সম্পাদক এহসানুল হক সেলিমসহ মতিউর রহমান, মফিজুল হুদা দুলাল, মামুনুর রশিদ, বড়–য়া মনজিৎ ধীমন, এডভোকেট মিজান, খোকন চন্দ্র দাস, মনির হোসেন, এডভোকেট আব্দুল হাই, এডভোকেট কামরুল হাই ছোটন, এহসানুল কবির দুলাল, আল-আমিন, মফিজুল করিম, সিদ্দিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সর্বসম্মতিক্রমে জাতির বৃহত্তর স্বার্থে ডিএল ও পিডিপি একীভূত হয়ে ডেমোক্রেটিক লীগ (ডিএল) নামে রাজনৈতিক দল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ