Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গায় বখাটের উত্ত্যক্ত সইতে না পেরে মাদ্রাসাছাত্রীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১০:০৭ এএম

এক বখাটের অপমান ও উত্ত্যক্ত সহ্য করতে না পেরেই আত্মহননের পথ বেছে নিয়েছেন মাসুমা। এ ঘটনায় রোববার রাতে চুয়াডাঙ্গা সদর থানায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করেছেন মেয়েটির বাবা।

জানা যায়, বখাটের উত্ত্যক্তের জেরে চুয়াডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে মাসুমা খাতুন নামের এক মাদ্রাসাছাত্রী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

রোববার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ায় এ ঘটনা ঘটে। মাসুমা খাতুন স্থানীয় রেলবাজার আলিয়া মাদ্রাসার প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তিনি হকপাড়ার চা দোকানি আমিনুল ইসলামের মেয়ে।

পরিবারের সদস্যরা জানান, রবিবার বিকেলে বাড়িতে কেউ না থাকায় গলায় ওড়না দিয়ে ফাঁস দেন মাসুমা। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. উৎপলা বিশ্বাস জানান, হাসপাতালে নেওয়ার আগেই মারা যান মাসুমা।

নিহতের বাবা আমিনুল ইসলাম অভিযোগ করে জানান, ‘শহরের আরামপাড়ার মোবারক হোসেনের ছেলে আবুল কালাম প্রায়ই আমার মেয়েকে উত্ত্যক্ত করতো। শুক্রবার সকালে রেলস্টেশন সংলগ্ন চায়ের দোকান পরিষ্কার করতে যায় মাসুমা। সেখানে মেয়েকে একা পেয়ে কালাম আবারও উত্ত্যক্ত করতে শুরু করে। সে সময় আমার মেয়েকে কুপ্রস্তাব দেয় কালাম। রাজি না হওয়ায় তাকে মারধর করে কালাম। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা সালিশের কথা বলেন। কিন্তু গত দুই দিনেও হয়নি সেই সালিশ।’

চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, নিহত মাদ্রাসাছাত্রীর লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনা রাতেই নিহতের বাবা বাদী হয়ে থানায় একটি আত্মহত্যা প্ররোচনা মামলা দায়ের করেছেন।

ওসি আরও জানান, ঘটনার পর বাড়ি থেকে পালিয়েছে অভিযুক্ত যুবক ও তার পরিবার। তাদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ