Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেলজিয়ামে ঐতিহ্যবাহী উৎসবে গাড়িচাপায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৬:৪৪ পিএম

বেলজিয়ামের দক্ষিণাঞ্চলের একটি ভিড়ের ওপর গাড়ি চালিয়ে দেওয়ায় চাপা পড়ে অন্তত ৬ জন নিহত হয়েছেন। দুর্ঘটনাটি ঘটেছে দেশটির রাজধানী ব্রাসেলস থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণের ছোট শহর স্ট্রেপি-ব্র্যাকেনিজে। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
রোববার একটি বেলজিয়ামের ঐতিহ্যবাহী উৎসব ‘কার্নিভ্যাল প্যারেডে’ অংশ নেওয়ার প্রস্তুতির প্রাক্কালে প্রায় ৬০ জনের একটি দলের ওপর গাড়িটি দ্রুতগতিতে চলে যায় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন।
পুলিশের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, বেশ কয়েকজন গুরুতর আহত এবং কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। পরিস্থিতি তদন্ত করা হচ্ছে। পুলিশ আরও জানিয়েছে, এটি কোনো ধরনের সন্ত্রাসী হামলার সম্ভাবনা নয়।
পুলিশের মুখপাত্র ক্রিস্টিনা ইয়ানোকো বলেন, এটি একটি দুঃখজনক দুর্ঘটনা। গাড়িটি লোকজনের ওপর উঠে গেলে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ দ্রুতই তাঁকে আটক করে। গাড়ির চালক ও গাড়িতে থাকা অন্যান্যদের আটক করা হয়েছে।
এদিকে, রোববার সকালে এই দুর্ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে টুইট করেছেন বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যানেলিস ভারলিন্ডেন। ভারলিন্ডে তাঁর টুইটে লিখেছেন, ‘যা একটি দারুণ উৎসবে পরিণত হওয়ার কথা ছিল তা পরিণত হয়েছে এক ট্র্যাজেডিতে। আমরা নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’ সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ