Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুশ হামলায় কিয়েভে শিশুসহ নিহত ২২৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১১:০৬ এএম

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় শিশুসহ ২২৮ জন নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স। শহর কর্তৃপক্ষের বরাতে প্রতিবেদনে বলা হয়, পূর্ব ইউরোপের এই দেশটির কিয়েভ অঞ্চলে রুশ সেনাদের সামরিক আগ্রাসন শুরুর পর থেকে তারা প্রাণ হারান। কিয়েভ কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে রয়টার্স।
আজ রোববার (২০ মার্চ) প্রকাশিত এক প্রতিবেদনে রয়টার্স জানায়, যুদ্ধ শুরুর পর থেকে এখন পর্যন্ত শুধু রাজধানী কিয়েভে ২২৮ জন নিহত এবং ৯১২ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪ জন শিশু রয়েছে। অবশ্য কিয়েভ প্রশাসনের এই দাবি স্বাধীনভাবে পর্যালোচনা করে নিশ্চিত করতে পারেনি রয়টার্স।
প্রায় মাসখানেকের তীব্র উত্তেজনার পর গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরপর প্রথমবারের মতো গতকাল শনিবার দেশটির পশ্চিমাঞ্চলের একটি অস্ত্রাগারে কিনজাল হাইপারসনিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া। ক্ষেপণাস্ত্রটি ছোড়ার কথা ঘোষণা দিয়েই জানিয়েছে মস্কো।
রুশ বিবৃতিতে বলা হয়, ইউক্রেনের ইভানো-ফ্রাঙ্কিভস্ক অঞ্চলের ভূগর্ভস্থ বিশাল অস্ত্রাগারে ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমানের গোলাবারুদ মজুদ করা হয়েছিল। হাইপারসনিক অ্যারোব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও কিনজাল ক্ষেপণাস্ত্র ছুঁড়ে অস্ত্রাগারটি ধ্বংস করে দেওয়া হয়েছে। তবে এতে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হয়নি। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ