Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিনেতা এমিলিও দেলগার্দো মারা গেছেন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৯:৪৭ এএম

বিশ্ব বিখ্যাত শিশুতোষ টিভি অনুষ্ঠান ‘সিসিম স্ট্রিট’ এর অভিনেতা এমিলিও দেলগার্দো মারা গেছেন। বৃহস্পতিবার ৮১ বছর বয়সে মারা যান তিনি। অন্যান্য টিভি সিরিজে অভিনয় করলেও তিনি পরিচিত ছিলেন সিসিম স্ট্রিটেই। এমিলিও দেলগার্দো দীর্ঘ ৪৫ বছর ধরে ‘সিসিম স্ট্রিট’র সাথে যুক্ত ছিলেন।

দেলগার্দোর স্ত্রী ক্যারোল দেলগার্দো অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন, ব্লাড ক্যান্সারের সাথে যুদ্ধের পর বৃহস্পতিবার নিউইয়র্কে মারা যান এমিলিও দেলগার্দো।

আর্টিস্ট এজেন্সির সিইও রবার্ট আটারম্যান দেলগার্দোর মৃত্যু সম্পর্কে বলেছেন, ‘এমিলিও ছিলেন একজন অসাধারণ প্রতিভা যিনি তার ভক্তদের অনেক আনন্দ দিয়েছেন। তিনি অনেকের কাছে মিস করবেন এবং আমরা জানি তার উত্তরাধিকার বেঁচে থাকবে’।

বড় এবং ছোটদের ল্যাটিন চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে টিভিতে কাজ শুরু করেছিলেন এমিলিও। তিনি ১৯৭১ সালে ‘সিসেম স্ট্রিট’ এর তৃতীয় সিজনে শোতে যোগ দিয়েছিলেন। সে সময় তিনি বলেছিলেন, প্রযোজকরা স্ক্রিপ্টে স্প্যানিশ শব্দগুলি জুড়ে দেওয়ার জন্য তার পরামর্শ গ্রহণ করেছিলেন

এমিলিও আমেরিকান সিরিজটিতে কাজ করেছিলেন নানা জাতি ও বর্ণের একদল শিশুর সঙ্গে। তিনি ছিলেন সিরিজের অবিচ্ছেদ্য অংশ। ল্যাটিন শিশুদের জন্য তিনি ছিলেন বিশেষ কিছু। ‘সিসেম স্ট্রিটে’ টানা ৪৫ বছর তিনি অভিনয় করেছেন একজন দোকানদার ‘ফিক্স-আইটি শপ’-এর মালিক হিসেবে। ম্যাক্সিকান-আমেরিকান হিসেবে সবচেয়ে বেশি কোনো সিরিজে অভিনয়ের বিশ্বরেকর্ডের মালিক এমিলিও দেলগার্দো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেতা

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ