Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা টম ক্রুজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৪ এএম

হলিউডের সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতা হিসেবে স্বীকৃতি পেলেন হলিউডের শীর্ষতম অভিনেতা টম ক্রুজ। একটি প্রতিবেদন সূত্রের খবর, টম ক্রুজ তাঁর সর্বশেষ চলচ্চিত্র ‘টপ গান: ম্যাভেরিক’-এর জন্যে প্রায় ১০০ মিলিয়ন ডলারেরও বেশি উপার্জন করেছেন। সুতরাং গোটা বিশ্বের সবথেকে শীর্ষতম পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে স্বীকৃতি পেলেন টম ক্রুজ। অন্যদিকে অভিনেতা উইল স্মিথ তাঁর আসন্ন অ্যাকশন-থ্রিলার চলচ্চিত্র ‘ইমানসিপেশন’-এর জন্যে ৩৫ মিলিয়ন ডলারেরও বেশি উপার্জন করেছেন। তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

এছাড়াও এই তালিকায় রয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও, ব্র্যাড পিট, ডোয়েন জনসন, ভিন ডিজেল, য়োয়াকিন ফিনিক্স প্রমুখ। ‘টপ গান: ম্যাভেরিক’-এ অভিনয়ের পাশাপাশি এই ব্লকবাস্টার ফিল্মটি প্রযোজনা করেছেন টম ক্রুজ। এই ছবিটির বক্সঅফিস আয়, অভিনেতার পারিশ্রমিক, স্ট্রিমিং রাজস্ব, সব মিলিয়ে এই ছবিটির জন্যে মোট ১০০ মিলিয়ন ডলারেরও বেশি উপার্জন করেছেন টম ক্রুজ। টপ গান: ম্যাভেরিক গত মে মাসে মুক্তি পেয়েছে। আর এই ছবিটি গোটা বিশ্বব্যাপী প্রায় ১.২ বিলিয়ন ডলার আয় করেছে। আর এটি বক্স অফিসে বিলিয়ন-ডলারের চিহ্ন অতিক্রমকারী প্রথম টম ক্রুজ চলচ্চিত্র হিসেবে পরিণত হয়েছে।
এছাড়াও জানা গিয়েছে, টম এবং ডোয়েন জনসন, তাঁদের আসন্ন চলচ্চিত্র ব্ল্যাক অ্যাডামের জন্য ২২.৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতা হলেন উইল স্মিথ, যিনি গত ২৭ মার্চ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে অস্কার হোস্ট ক্রিস রককে চড় মারার জন্য শিরোনাম হয়েছিলেন। এছাড়াও অন্যান্য উচ্চ উপার্জনকারী অভিনেতাদের মধ্যে রয়েছে লিওনার্দো ডিক্যাপ্রিও, যিনি তাঁর আসন্ন চলচ্চিত্র ‘কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন’ এর জন্যে প্রায় ৩০ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। এছাড়া ব্র্যাড পিট, যিনি তাঁর আসন্ন শিরোনামবিহীন ছবির জন্যে ৩০ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। এছাড়াও এই তালিকায় রয়েছেন মার্গট রবি এবং রায়ান গসলিং, যারা প্রত্যেকেই ১২.৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা টম ক্রুজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ