Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাবি শিক্ষার্থী আহত

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১১:৩৭ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের সাফফাত নাঈম নাফি নামের এক শিক্ষার্থী দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হয়েছেন। বুধবার (৯ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা আমজাদের মোড়ের এন আর ছাত্রাবাসে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী নূরে মোজাচ্ছম জাহিদ বলেন, আমজাদের মোড় এলাকায় 'এন আর ছাত্রবাস' এ পদার্থ বিজ্ঞান বিভাগের ছোট ভাই শরীফ থাকত। একই মেসে আরো কিছু এডমিশন টেস্ট দিবে এরকম ছেলেও ছিল। কিছুদিন ধরে শরীফকে ওরা খুব বিরক্ত করে আসছিল এতে ওর পড়াশোনা ব্যাঘাত ঘটতো। যার ফলে এ বিষয়টা মেস মালিক, বর্ডার ও আমাদের বিভাগের কয়েকজনকে জানিয়েছিল।

এ বিষয়টা সমাধান করতে কয়েকজন গতকাল রাতে ওই মেসে গিয়েছিলাম। সেখানে মেসমালিক ও তার ছেলেসহ শিক্ষার্থীরাও উপস্থিত ছিলো। ওরা বিষয়টা স্বীকারও করেছে। পরবর্তীতে এরকম কিছু করবে না সেটাও বলেছে।

এসময় সবকিছু ঠিকঠাক ছিলো, আমরা তখনও মেসের ভিতরেই অবস্থান করছিলাম কিন্তু হঠাৎ করে বাইক দিয়ে কয়েকজন ছেলে আসলো। এসে বললো 'কি হয়ছেরে এখানে'। এই বলে মেসের ভিতেরে গেইট বন্ধ করে দিলো। সেসময় বিভাগের ছোট ভাই নাফি ওখানে গিয়ে থামাতে গিয়েছিল। কিন্তু ওই ছেলেটা তাকে ছুরি দিয়ে পায়ে- হাতে অনেকক্ষণ আঘাত করতে থাকে। ওর চিৎকার শুনে আমরা ওখনে গিয়ে দেখি ও রক্তাক্ত অবস্থায় পরে আছে। এরপর আমরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাই।

আহত শিক্ষার্থীর বর্তমান অবস্থা সম্পর্কে তার সহপাঠীরা বলেন, 'নাফি এখন আশংকামুক্ত আছে। কিন্তু অনেক রক্তক্ষরণ হয়েছে চার ব্যাগ রক্ত দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। দুই ব্যাগ দেওয়া হয়েছে। হাতের কব্জির কাছে কিছু যায়গায় ক্ষত হয়েছে সেটা ব্যান্ডেজ করা আছে। আর পায়ের উরুর নিচে বেশ কয়েক যায়গায় ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। যার ফলে বাম পায়ে কিছুটা অসাড় অনুভব করছে।
তাকে নার্ভের উন্নত চিকিৎসার জন্য ঢাকা NITOR এ স্থানান্তর করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আসাবুল হক বলেন, আমরা আপাতত আহত শিক্ষার্থীকে (নাফিকে) উন্নত চিকিৎসা ব্যবস্থা নেয়ার জন্য ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছি। আপনাদের কিছুক্ষণ পর বিস্তারিত তথ্য দিব।'

এদিকে, ক্যাম্পাসের বাহিরে দূর্বৃত্তের ছুরিকাঘাতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ও জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুরিকাঘাতে আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ