Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধ্বংসের বিরুদ্ধেই প্রেমের বার্তা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০০ এএম

যুদ্ধের বিরুদ্ধে সবচেয়ে বড় অস্ত্র কী? সম্ভবত প্রেম। সে কথাই প্রমাণ করলেন এক ইউক্রেনীয় সেনা। তিনি যুদ্ধক্ষেত্রেই এক ইউক্রেনীয় তরুণীকে প্রেম নিবেদন করলেন। মুহূর্তে ভাইরাল সেই ভিডিও।
কয়েক দিন আগেই এক ইউক্রেনীয় যুগল যুদ্ধক্ষেত্রে বিয়ে সেরেছেন। তারা উভয়েই সেনাকর্মী। তার আগে ওডেশা শহরে বাঙ্কারে বিয়ে করেছিলেন এক ইউক্রেনীয় যুগল। বাইরে তখন প্রচন্ড গোলগুলির শব্দ।
প্রেম নিবেদনের প্রস্তাব ইউক্রেনের ঠিক কোথায় ঘটেছে তা জানা যায়নি। তবে মাত্র ২ মিনিটের ভিডিও দেখে আবেগাপ্লুত হয়ে পড়েছেন নেটিজেনরা। ভিডিওতে দেখা গেছে সেনার একটি চেকপোস্ট, যেখানে সাধারণ নাগরিকদের গাড়িতে তল্লাশি চালাচ্ছিল ইউক্রেনীয় সেনা।
ঠিক ওই সময় একটি গাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন এক ইউক্রেনীয় তরুণী। হঠাৎই তার সামনে হাঁটু মুড়ে বসে পড়েন এক ইউক্রেনীয় সেনা। হাতে ছিল একটি আংটি ও একথোকা ফুল।
আংটি ও ফুল সুন্দরী তরুণীর দিকে এগিয়ে ধরে প্রেম নিবেদন করেন তিনি। ঘটনার প্রতিক্রিয়ায় আবেগপ্রবণ হয়ে পড়েন তরুণী। জড়িয়ে ধরেন তরুণ সেনাকর্মীকে। গোটা দৃশ্যটিকে ভিডিও করতে দেখা যায় উপস্থিত সেনাকর্মী ও সাধারণ নাগরিকদের।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সিবিএস মিয়ামির সঞ্চালক কেন্ডিস গিবসন এবং দ্রæত ভাইরাল হয়। সকলেই বলছেন, ইউক্রেনীয় তরুণের এই প্রেম নিবেদনের ভিডিওটি বোমা-গুলি-বারুদের বিরুদ্ধে, নিরীহ মানুষের মৃত্যুর বিরুদ্ধে এক নীরব প্রতিবাদ। ধ্বংসের বিরুদ্ধেই প্রেমের বার্তা দিলেন এক তরুণী ও একজন ইউক্রেনীয় সেনা। এক নেটিজেন লিখেছেন, ‘যুদ্ধ নয়, এভাবেই ভালোবাসার প্রসার হোক’। সূত্র : নিউজ ১৮, ইন্ডিয়া টুডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ