Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুদ্ধ করতে অস্বীকার করছে বেশিরভাগ ইউক্রেনীয় সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৫:৪২ পিএম | আপডেট : ৬:৪১ পিএম, ২১ ডিসেম্বর, ২০২২

‘আখমত’ বিশেষ বাহিনী ইউনিটের কমান্ডার এবং দ্বিতীয় এলপিআর পিপলস মিলিশিয়া আর্মি কর্পসের ডেপুটি হেড অপটি আলাউদিনভ বলেছেন, ইউক্রেনীয় সেনারা যুদ্ধ করতে এবং ব্যাপকভাবে সামনের সারিতে থাকতে অস্বীকার করে।

‘আমরা এমন একটি পরিস্থিতি লক্ষ্য করছি যেখানে শত্রুরা যুদ্ধ করতে এবং সম্মুখ সারিতে থাকতে অস্বীকার করতে শুরু করেছে। আমাদের কাছে ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে যে তারা তাদের যোদ্ধাদের নিয়ে যাচ্ছে যারা আক্রমণ করতে অস্বীকার করে এবং তাদের হত্যা করছে,’ আর্টিওমভস্ক এবং সোলেদারের কাছাকাছি পরিস্থিতি নিয়ে মন্তব্য করে মঙ্গলবার রাশিয়ান টিভিতে আলাউদিনভ বলেছেন।

আলাউদিনভের মতে, রাশিয়ান বাহিনী পুরো যোগাযোগ লাইন জুড়ে অগ্রসর হচ্ছে, নতুন জেলা মুক্ত করছে।

‘ইয়াকভলেভকা সম্পূর্ণরূপে মুক্ত করা হয়েছে; সোলেদারে আমাদের খুব ভাল অগ্রগতি হয়েছে, আমরা একটি বড় অঞ্চল মুক্ত করেছি। পুরো যোগাযোগ লাইনটি একটি ভাল হারে চলছে। পুরো ফ্রন্ট লাইনটি টেকসই, স্থিতিশীল এবং প্রতিদিন অগ্রসর হচ্ছে, নতুন এলাকাগুলিকে মুক্ত করছে রুশ সেনা,’ আলাউদিনভ বললেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনীয় সেনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ