Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুমকিতে পুলিশের মামলায় কারাগারে বিএনপির ১০ নেতাকর্মী

দুমকি(পটুয়াখালী)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৩:১৪ পিএম

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ,আ'লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলায়,পটুয়াখালীর দুমকিতে বিএনপির ৯ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুলিশের কাজে বাধাদান,আক্রমণ ও অপরাধ মূলক বলপ্রয়োগের অভিযোগ এনে-১৪৩,১৩২,১৩৩,১৫৩ ও ৩৪ ধারায় দুমকি থানার এস আই কামরুল ইসলাম (নিঃ) বাদী হয়ে বিএনপির ২৬ নেতাকর্মীর নাম উলেখ্য করে এবং অজ্ঞাত ২০/২৫ কে আসামী করে ০৬/০৩/২২ দুমকি থানায় একটি মামলা দায়ের করেন।ঐ মামলায় ০৯/০৩/২২ বিএনপির ২৬ নেতাকর্মীর, ২২ নেতাকর্মী পটুয়াখালী জেলা ৩য় যুগ্ম ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে,উক্ত কোর্টের বিচারক মোঃ আল-আমিন ২২ জনের ৯ জনকে জেল হাজতে প্রেরণ করার আদেশ দেন এবং ১৩ জনের জামিন মঞ্জুর করেন।
কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন-১/মোঃ খলিলুর রহমান,আহবায়ক,দুমকি উপজেলা বিএনপি ২/মোঃ আনোয়ার হোসেন হাওলাদার,যুগ্ম আহবায়ক, উপজেলা বিএনপি,৩/মেহেদী হাসান মিন্টু,সদস্য, আহবায়ক কমিটি,৪/মোঃ জসিম উদ্দিন সম্ভু যুগ্ম আহবায়ক উপজেলা যুবদল,৫/মিজানুর রহমান লালমিয়া যুগ্ম আহবায়কউপজেলা যুবদল,৬/সৈয়দ অহিদুল ইসলাম,আহবায়ক,উপজেলা সেচ্ছাসেবক দল,৭/শামিম হাওলাদার যুগ্ম আহবায়ক উপজেলা স্বেচ্ছাসেবকদল,৮/সরোয়ার হোসেন,আহবায়ক উপজেলা ছাত্রদল,৯/শাহাদাৎ হোসেন,

জামিন প্রাপ্তরা হলেনঃ সাইফুল আলম মৃধা সদস্য সচিব দুমকি উপজেলা বিএনপি,নুরুল ইসলাম মৃধা বিএনপি নেতা,,জাহিদুল হক হাওলাদার যুগ্ম আহবায়ক উপজেলা বিএনপি,ফারুক হোসেন হাওলাদার,সভাপতি শ্রীরামপুর ইউনিয়ন বিএনপি, জসিম উদ্দিন হাওলাদার,আহবায়ক উপজেলা যুবদল, জাকির হোসেন হাওলাদার যুগ্ম আহবায়ক উপজেলা যুবদল,রিপন শরীফ সদস্য সচিব উপজেলা যুবদল, সাইদুর রহমান খান যুগ্ম আহবায়ক উপজেলা যুবদল,জাহাঙ্গীর হোসেন সভাপতি উপজেলা তাঁতীদল,মুসা ফরাজি,সুমন শরিফ,সাইফুর রহমান রিয়াজ ও নেছার উদ্দিন। এছাড়াও এই মামলায় ৭ মার্চ গ্রেফতার হয়ে কারাগারে আছেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম তারেক খান।

উলেখ্য ৫মার্চ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনকালে,আ'লীগ-বিএনপি সংঘর্ষ হয়,এতে বিএনপির ২০ নেতাকর্মী,পুলিশ,সাংবাদিক সহ ৩০ জন আহত হয়,সংঘর্ষের পরে পুলিশ বাদী হয়ে বিএনপির ২৬ নেতাকর্মীর নাম উলেখ্য করে এবং অজ্ঞাত ২০/২৫ কে আসামী করে ০৬/০৩/২২ দুমকি থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ