Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় বিএনপির ৪৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৯ পিএম

খুলনাযর বটিয়াঘাটা, ডুমুরিয়া, পাইকগাছা উপজেলা বিএনপির ৪৭ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এর আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। এর আগে জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।
খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান বলেন, খুলনার বটিয়াঘাটা, ডুমুরিয়া ও পাইকগাছা থানার পৃথক তিনটি মামলায় পাইকগাছা থানা বিএনপি’র সাধারণ সম্পাদক এস এম এনামুল হক, বটিয়াঘাটা থানা বিএনপির সভাপতি খায়রুল ইসলাম জনি, সাধারণ সম্পাদক খন্দকার ফারুক, জলমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশিকুজ্জামানসহ ৪৭ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে।
আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মোমরেজুল ইসলাম বলেন, খুলনার তিন থানায় দায়ের করা মামলায় ৬১ নেতাকর্মী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। গত ২২ জানুয়ারি তারা খুলনা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়। আদালত নথি তলব করে আজ রোববার শুনানির দিন ধার্য করেছিলেন। ৬১ জনের মধ্যে একজন অসুস্থ থাকায় ৬০ জন আদালতে হাজির হয়। তাদের মধ্যে ১৩ জনের জামিন মঞ্জুর করা হয়৷ আর বাকী ৪৭ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে প্রেরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ