Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে কলেজ শিক্ষকের আত্মহত্যা

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ২:৪১ পিএম

কুড়িগ্রাম পৌর শহরে গলায় ফাঁস দিয়ে আবু তাহের (৫২) নামে এক কলেজ শিক্ষক আত্মহত্যা করেছেন। বুধবার(৯ মার্চ) সকাল ৯টার দিকে কুড়িগ্রাম জেলা শহরের হিঙ্গন রায় গোরস্থান পাড়া এলাকায় নিজ বাড়ির ২য় তলায় গলায় ফাঁস ঝুলিয়ে তিনি আত্মহত্যা করেন ।

আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেন কুড়িগ্রাম সদর থানার ওসি খাঁন মোহাম্মদ শাহরিয়ার।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়,মৃত আবু তাহের ২০১৯ সাল পর্যন্ত কুড়িগ্রামের উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। এরপর ২০১৯ সালে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে শহীদ বেদীতে জুতা পায়ে উঠেন। সেই সময় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে তাকে মারধর করেন । পরে কলেজের কর্মচারীরা বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা করেন । দীর্ঘদিনের আত্মসম্মান হানি ও হতাশাগ্রস্ত থেকে তিনি সকালে নিজ বাসার ২য় তলায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন । তার স্ত্রী স্কুল শিক্ষক নাদিরা বেগম সকালে ৪ তলা থেকে নিচে গাছে পানি দেয়ার সময় ২য় তলায় তার স্বামীকে সিলিং ফ্যানে রডে ঝুলতে দেখে আত্মচিৎকার করলে বিষয়টি জানা-জানি হয়। পরে পুলিশ গিয়ে মৃতের ঝুলন্ত লাশটি নিচে নামান।

মৃত কলেজ শিক্ষকের স্ত্রী নাদিরা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন,'আমার স্বামী দীর্ঘদিন ধরে কলেজের শিক্ষকতা করে। তিনি ভালো মানুষ। তার কলেজের কর্মচারীরা কয়েকদিন থেকে তাকে ফোন করে । তার মামলা নিয়ে সে মানসিক দুঃচিন্তা করছিলো। সকালে নামাজ পড়ে,হাঁটতে বের হলো। আমি ২য় তলায় ফাঁকা ঘরে গিয়ে দেখি সে গলায় ফাঁস দিছে।'


এ বিষয়ে কুড়িগ্রাম সদর থানার ওসি খাঁন মোহাম্মদ শাহরিয়ার বলেন,' কলেজ শিক্ষকের আত্মহত্যার বিষয়টি আমরা জানতে পেরেছি। ঘটনাস্থলে পুলিশের সদস্যরা রয়েছে। বিস্তারিত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ