Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে ৪ ব্যবসায়ীকে জরিমানা

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৮:০০ পিএম

খাগড়াছড়িতে সয়াবিন তেল নিয়ে কারসাজির অভিযোগে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে খাগড়াছড়ি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (৮ মার্চ) সকালে খাগড়াছড়ি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লীজা এ জরিমানা করেন। এসময় কাউন্সিল অব কনজিউমার রাইটস (সিআরবি)র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবদুর রউফ, যুগ্ন সম্পাদক মো. মাইন উদ্দিনসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

সয়াবিন তেল গুদামজাত করে বাজার মূল্যে অস্থিতিশীলতা তৈরি করার চেষ্টা করায় ফ্রেশ কোম্পানির পরিবেশক মেসার্স জাফর স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সয়াবিন তেল বিক্রিতে সরকার নির্ধারিত অতিরিক্ত মূল্য রাখা, মূল্য তালিকা না রাখা, মেয়াদোত্তীর্ণ পন্য বিক্রির অভিযোগে মামুন স্টোর ও পলাশ স্টোরকে ১০ হাজার টাকা করে এবং নিজাম স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লীজা বলেন, সয়াবিন তেল গুদামে স্টোক রেখে তেল নেই বলে বাহিরে বিজ্ঞপ্তি টাঙ্গিয়ে কারসাজি, অধিক মূল্য রাখা, মূল্য তালিকা না রাখা, মেয়াদোত্তীর্ণ পন্য বিক্রির অভিযোগে অসাধু ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের জঘন্য কাজ না করতে তাদের কঠোরভাবে নিষেধ করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ