Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে বৌদ্ধ ভিক্ষু খুন

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

খাগড়াছড়িতে শ্রীমৎ বিশুদ্ধাথের নামে এক বৌদ্ধ ভিক্ষুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে খাগড়াছড়ি সদরের গুগড়াছড়ি ধর্মসু বৌদ্ধ বিহার থেকে লাশটি উদ্ধার করা হয়।
খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত বৌদ্ধ ভিক্ষুক ত্রিম বিশুদ্ধাথের খাগড়াছড়ি সদরের গুগরাছড়ি এলাকার রিপ্রু মগ এর ছেলে। স্থানীয়রা জানান, ভান্তে শ্রীমৎ বিশুদ্ধাথের রাতে বিহারে একাই থাকতেন। গত রোববার রাতেও তিনি ছিলেন। এ সুযোগকে কাজে লাগিয়ে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে হত্যা করে। এসময় তার টাকা ও মোবাইল নিয়ে যায়। গতকাল সোমবার ভোরে এক নারী তাকে খাবার দিতে গেলে কক্ষের ভেতরে পড়ে থাকতে দেখেন। বাড়িতে গিয়ে তার স্বামীকে বললে পরে ঘটনাস্থলে গিয়ে তিনি এলাকার সবাইকে বিষয়টি জানান।
খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশীদ জানান, তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, রড ও লাঠি দিয়ে পিটিয়ে তাকে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশটি খাগড়াছড়ি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়িতে বৌদ্ধ ভিক্ষু খুন

১ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ