Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

২১ মার্চ খাগড়াছড়িতে সড়ক অবরোধ

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৭:১৬ পিএম

খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফ নেতা নবায়ন চাকমা মিলন ওরফে সৌরভ চাকমাকে হত্যা ও মহালছড়িতে পাহাড়িদের নির্মিত বাড়িঘরে অগ্নিসংযোগের অভিযোগে এনে পূর্বঘোষিত সড়ক অবরোধ একদিন পেছানো হয়েছে।

পূর্বঘোষণা অনুযায়ী ২০ মার্চ সড়ক অবরোধ পালন করার কথা থাকলেও তা পিছিয়ে এখন ২১ মার্চ পালন করার কথা জানানো হয়েছে। ওই দিন সকাল ৬টা থেকে বেলা ১২ টা পর্যন্ত সড়ক অবরোধ পালন করা হবে।

শনিবার (১৯ মার্চ) ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানোর এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, শনিবার ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা ইউনিট ও তার সহযোগী সংগঠনসমূহ কর্তৃক আহুত খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস সড়ক অবরোধের তারিখ বিশেষ কারণে পিছিয়ে নেওয়া হয়েছে। এদিন ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে অবরোধ চলবে।

বিবৃতিতে নিহত সৌরভ চাকমার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে উক্ত শান্তিপূর্ণ অবরোধ সফল করতে বাস, ট্রাক, জিপ, সিএনজি, টমটম মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সবার প্রতি সনির্বন্ধ অনুরোধ জানানো হয়েছে।

তবে, বিবৃতিতে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বলেন্স ও শববাহী গাড়ি, জরুরি ওষুধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ