Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেনের ওপরই নির্ভর করছে রাশিয়ার পরবর্তী পদক্ষেপ : মস্কো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১১:০৯ এএম

গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর থেকে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। অভিযানে ইতোমধ্যে ইউক্রেনের বিভিন্ন শহর দখলে নিয়েছে রুশ বাহিনী। এমন পরিস্থিতিতে বেলারুশে ইউক্রেন ও রাশিয়ার প্রতিনিধিদের মধ্যে যে আলোচনা চলছে, সেটিই ইউক্রেনে চলমান সামরিক অভিযানে রুশ বাহিনীর পরবর্তী পদক্ষেপ নির্ধারিত করবে। -রয়টার্স

রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন। শুক্রবার ক্রেমলিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পেসকভ বলেন, ‘যে সংকট দেখা দিয়েছে, কূটনৈতিক পন্থায় তার সমাধানে মস্কো আন্তরিক। ইউক্রেনের প্রতিনিধিদের সঙ্গে রুশ প্রতিনিধিদের বৈঠকই তার সবচেয়ে বড় ও স্পষ্ট প্রমাণ। আমার আমাদের অবস্থান (ইউক্রেন প্রতিনিধি দলের কাছে) ইতোমধ্যে স্পষ্ট করেছি। এখন চলমান এই সামরিক অভিযানের ভবিষ্যত কী হবে তা সম্পূর্ণ নির্ভর করছে ইউক্রেনের প্রতিক্রিয়ার ওপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মস্কো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ