Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় পুলিশী বাধা উপেক্ষা করে বিএনপি’র মিছিল, আটক ৭ জন, আহত ১০

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ২:২৫ পিএম

মাগুরা জেলা বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে শহরের জজকোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশী বাধা উপেক্ষা করে বিএনপির সহস্রাধিক নেতাকর্মী মিছিল নিয়ে শহরের ইসলামপুর পাড়াস্থ বিএনপির কার্যালয় চত্বরে সমাবেশ করেছে।


মিছিল থেকে সদর থানা ও ডিবি পুলিশ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রোকনুজ্জামান খান, সাবেক সদর থানা বিএনপির সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, যুবদল নেতা সবীর হোসেন, সাকের হোসেন, স্বেচ্ছাসেবক দলের কামরুজ্জামান সুমন, আবু বক্কার ও শালিখা ছাত্রদলের কিবরিয়া কে আটক করেছে। পুলিশী লাঠি চার্জে সদর থানা যুবদলের সভাপতি কুতুব উদ্দিন রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি তুহিন বিশ্বাস, ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সাজু, জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আবু তাহের সবুজ, তিতাস, নুর আলী, রজব আলীসহ ১০ নেতাকর্মী আহত হয়েছে।

জেলা বিএনপির আহবায়ক আলী আহমেদের সভাপতিতে ইসলাপমপুর পাড়া জেলা বিএনপি কার্যালয়ে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় যুবদলের সভাপতি মীর সরাফত আলী সফু, কেন্দ্রীয় যুবদলের সহ-সম্পাদক মোঃ সামসুর রহমান, জমির হোসেন, কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি সাবেক মহিলা এমপি এডঃ নেওয়াজ হালিমা আরলি, মাগুরা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আহসান হাবিব কিশোর, সদস্য সচিব আকতার হোসেন, যুগ্ম আহবায়ক খান হাসান ইমাম সুজা, বিএনপি নেতা মনোয়ার হোসেন খান, আলমগীর হোসেন, কুতুব উদ্দিন, সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদলের সভাপতি এ্যাডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল, জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম প্রমূখ।
বক্তারা বলেন, নিত্য পন্যের দাম কমানো না হলে সরকার পতনের আন্দোলন জোরদার করা হবে। শান্তিপূর্ন মিছিলে পুলিশী হামলা এবং আটকের নিন্দার প্রতিবাদ এবং গ্রেফতাকৃতদের নিঃর্শত মুক্তির দাবি জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনজুরুল ইসলাম জানান, পুলিশী বাধা ভেঙ্গে মিছিল করায় বিএনপি’র ৬/৭ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। এ দিকে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে স্থানীয় চৌরঙ্গী মোড়ে পথসভা করে বিএনপির মিছিলকে মাগুরা শহরকে অশান্তীর শহরে পরিনত করার কর্মকান্ড হিসেবে উল্লেক করে এ ধরনের কর্মকান্ডকে প্রতিহত করার ঘোষনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ