Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রক্তাক্ত ক্যালিফোর্নিয়ার গির্জা, মার্কিন যুবকের বেপরোয়া গুলিতে নিহত ৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ২:৩৯ পিএম

নৃশংস হত্যাকাণ্ডের সাক্ষী আমেরিকার ক্যালিফোর্নিয়া। চার্চে ঢুকে এলোপাথাড়ি গুলিতে নিজের সন্তানদের হত্যার অভিযোগে কাঠগড়ায় যুবক। স্যাক্রামেন্টো এলাকার চার্চে গুলিবর্ষণের ঘটনায় নিহত তিন নাবালক-সহ ৫ জন। হত্যাকাণ্ডের পর নিজের মাথায় বন্দুক ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছে বন্দুকবাজ। এমন নৃশংস তাণ্ডবের ঘটনায় শিউড়ে উঠছেন মার্কিনিরা।

জানা গিয়েছে, স্যাক্রামেন্টো কাউন্টি এলাকার আর্ডেন আর্কেডের গির্জাটি রক্তাক্ত হয়ে ওঠে সোমবার বিকেলে। ঘড়িতে তখন ৫.০৭। প্রার্থনার আয়োজন চলছিল। তারই মধ্যে ঢুকে পড়ে বন্দুকবাজ। মুহুর্মুহু গুলি ছুঁড়তে থাকে সে। গির্জার এক কর্মী প্রথমে গুলির শব্দ শুনতে পান। তিনি বেরিয়ে এসে দেখেন, এক যুবক বন্দুক হাতে তাণ্ডব চালাচ্ছে। তার গুলিতে গির্জায় থাকা একে একে চারজন মাটিতে লুটিয়ে পড়ে। তারপর বন্দুকবাজ নিজেই নিজেকে শেষ করে দেয়। এমন ঘটনার ভয়াবহতায় কেঁপে ওঠে গোটা এলাকা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। স্যাক্রামেন্টো কাউন্টির তরফে মুখপাত্র সার্জেন্ট রড গ্রাসম্যান জানিয়েছেন, গির্জায় গুলিতে নিহত তিনজন বন্দুকবাজের নিজেরই সন্তান। তাদের সকলের বয়স ১৫ বছরের কম। তবে আরেকজন যিনি নিহত হয়েছেন, তার সঠিক পরিচয় এখনও জানা যায়নি। পুলিশের প্রাথমিক অনুমান, গার্হস্থ্য সহিংসতার জেরেই এই হামলা। তদন্তের স্বার্থে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। সেখান থেকে সবাইকে সরিয়ে দেয়া হয়েছে। নিহত বন্দুকবাজের স্ত্রী বা অন্য কোনও আত্মীয়ের তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি এখনও।

আমেরিকার বন্দুকনীতি বরাবরই সমালোচনার বিষয়। আত্মরক্ষার্থে অবাধে সকলকে বন্দুকের লাইসেন্স দেওয়ায় নানা সময়ে বিনা কারণে হামলা, হত্যাকাণ্ড ঘটে থাকে। তাতে কোনওভাবেই লাগাম পরানো যাচ্ছে না, গির্জায় শুটআউটের ঘটনাই তার বড় প্রমাণ। সূত্র: এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যালিফোর্নিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ