Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ বাহিনীকে ইউক্রেনে হামলা জোরদারের নির্দেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৭ এএম

ইউক্রেনে চলমান সামরিক অভিযান আরও জোরদার করতে রাশিয়ার সশস্ত্র বাহিনীকে নির্দেশ দিয়েছে মস্কো। বেলারুশে আলোচনায় বসার প্রস্তাব প্রত্যাখ্যান করার পর এই নির্দেশ দিল রুশ সরকার। শনিবার (২৬ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এমনটি বলা হয়।
রুশ সেনাবাহিনীর মুখপাত্র ইগর কোনাশেনকভ এক বিবৃতিতে বলেন, ইউক্রেনীয় পক্ষ আলোচনা প্রক্রিয়া প্রত্যাখ্যান করার পরে, শনিবার সমস্ত ইউনিটকে অপারেশনের পরিকল্পনা অনুসারে সমস্ত দিক থেকে আগানোর আদেশ দেওয়া হয়েছে।
রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্খা স্পুতনিকের প্রতিবেদনে বল হয়, প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন কিয়েভের সাথে আলোচনার প্রত্যাশায় গত শুক্রবার বিকেলে ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান সামযয়িকভাবে থামানোর নির্দেশ দিয়েছিলেন। কিন্তু ইউক্রেন সরকার কথা বলতে রাজি না হওয়ার পর গতকাল শনিবার বিকেলে অভিযান আবার শুরু হয়।
এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন যে দেশটির বাহিনী রাশিয়ার আক্রমণ প্রতিহত করেছে। সেই সঙ্গে তিনি লড়াই চালিয়ে যাওয়ারর অঙ্গীকারও করেছে। এরইমধ্যে যুক্তরাজ্যসহ ২৬ দেশ ইউক্রেনে সামরিক সহায়তা দিতে সম্মত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন-রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ