Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর দেয়া নামই ঘোষণা করেছেন প্রেসিডেন্ট : বিএনপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৪৯ পিএম

নবগঠিত নির্বাচন কমিশন অর্থবহ নয় বলে মন্তব্য করেছে বিএনপি। দলটির নেতাদের দাবি, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া পাঁচ নামই ঘোষণা করেছেন প্রেসিডেন্ট। বিএনপি নেতাদের ভাষ্য, আওয়ামী লীগ নিজেদের লোক দিয়ে ইসি গঠন করেছে। তাদের লোক দিয়েই যে ইসি গঠিত হবে তা বিএনপি আগে থেকেই জানত।

তারা বলেন, তাই নির্বাচন কমিশন গঠনে সংলাপসহ সার্চ কমিটিতে নাম দেওয়া থেকে বিরত থেকেছে দলটি। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং অন্য চার কমিশনার নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন বিএনপি নেতারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আমরা আগেও বলেছি এখনো পরিষ্কার করে বলছি, শুধু নির্বাচন কমিশন নয়, আওয়ামী লীগ যা কিছু করবে তা নিজেদের লোক দিয়েই করবে। সুতরাং এ নির্বাচন কমিশননির্বাচন কমিশনার আমাদের কাছে অর্থবহ নয়। এই নির্বাচন কমিশন নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই।

দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গণমাধ্যমকে বলেন, এটাকে বিএনপি প্রথম থেকেই গুরুত্ব দেয়নি। এটা অর্থহীন। এটা যে তামাশা তা আমরা প্রথম থেকেই বলে আসছি, এখনও তাই। তিনি আরও বলেন, দেশের প্রধানমন্ত্রী যে ৫ জনের নাম দিয়েছেন প্রেসিডেন্ট ইসি হিসেবে তাদের নামই ঘোষণা করেছেন। এ তামাশা যে হবে আমরা আগে থেকেই জানি, এটা নতুন কিছু নয়।

বিএনপি বিশ্বাস করে আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে হবে। সেই সরকারই নির্বাচন কমিশন গঠন করবে। আওয়ামী লীগের এই কমিশন দিয়ে আগামী নির্বাচন হবে না, বলেন খন্দকার মোশাররফ।



 

Show all comments
  • Sayed, Freedom Fighter (Airman) ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩৬ পিএম says : 0
    What BNP did when they had "Yes or No" vote during their period of Rule?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ