Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার আফগানিস্তানে কুয়ায় আটকা পড়েছে শিশু, উদ্ধারের চেষ্টা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৫০ এএম

এবার আফগানিস্তানে এক শিশু কুয়ায় আটকা পড়েছে। দেশটির জাবুল প্রদেশে এ ঘটনা ঘটেছে। হায়দার নামের নয় বছরের শিশুটি দুদিন ধরে আটকা পড়ে আছে। শিশুটিকে কুয়া থেকে বের করে আনার চেষ্টা করছেন উদ্ধারকারীরা। খবর বিবিসির।

দেশটির দক্ষিণে কুয়ার ভেতরে দু’দিন ধরে আটকা পড়া ওই শিশুটির এক ভিডিও ইতোমধ্যে সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
ভিডিওতে দেখা যায়, কুয়ায় আটকে পড়া শিশুটি হাত এবং শরীরের ওপরের অংশ নাড়াতে পারছে।

ওই ভিডিওতে হায়দারের বাবা বলছে, ‘তুমি ঠিক আছো তো পুত্র? আমার সঙ্গে কথা বলো, কেঁদো না। তোমাকে বের করে আনতে আমরা কাজ করছি।’
উত্তরে শিশুটি বলছে, ‘ঠিক আছে, আমি কথা বলছি।’

এক স্থানীয় কর্মকর্তা জানিয়েছে, গত মঙ্গলবার কুয়ায় আটকা পড়ে হায়দার। শিশুটির শারীরিক অবস্থা ক্রমাগত অবনতির দিকে। তবে উদ্ধারকারীরা সুড়ঙ্গ খনন করে তাকে শিশুটিকে করে আনতে তার কাছে পৌঁছাতে চেষ্টা করছে।

এএফপি নিউজ এজেন্সি জানিয়েছে, খাদের ১০ মিটার (৩৩ ফুট) নিচে আটকা পড়েছে শিশুটি। যা প্রায় ২৫ মিটার (৩৩ ফুট) গভীর বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, এই মাসের শুরুতে মরক্কোতে একটি সরু ৩২ মিটার গভীর (১০০ ফুট) শুষ্ক কূপে পাঁচ দিন আটকে থাকার পর প্রাণ হারায় রায়ান নামের এক পাঁচ বছরের শিশু। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তাকে উদ্ধারে ব্যাপক অভিযান শুরু করা হলেও শেষ পর্যন্ত তাকে মৃত উদ্ধার করা হয়। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ